ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

তা র কা লা প : ‘প্রতিটি পর্বেই রয়েছে নানা রকম খেলা’

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দুরন্ত টিভিতে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে বিনোদন ও শিক্ষামূলক অনুষ্ঠান ‘দি ইংলিশ ক্লাব’। এতে অভিনয় করছেন নাজীবা বাশার। এই অনুষ্ঠান প্রসঙ্গ নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
দুরন্ত টিভিতে প্রচার হচ্ছে ‘দি ইংলিশ ক্লাব’। এ প্রসঙ্গে বলুন…
অনুষ্ঠানটি নির্মিত হয়েছে শিশুদের একটি ক্লাবের আদলে। এই ক্লাবের শিশুরা খেলাধুলা, ছবি আঁকা, নাচ-গান ও আনন্দের মধ্য দিয়ে সহজে শিখবে ইংরেজি। আর মজায় মজায় তাদের ইংরেজি শেখানোর ভূমিকায় অভিনয় করছি আমি নাজীবা বাশার, কুহু মান্নান ও ক্যারোলিনা সাইরাস। এছাড়া এই ক্লাবে পিংকি ও টিংকু নামে দুজন মজার মানুষ আছেন যারা শিশুদের আনন্দে মাতিয়ে রাখেন। এই চরিত্র দুটিতে অভিনয় করেছেন শাহনাজ খুশি ও আরিফ হোসেন আপেল।
অনুষ্ঠানটির আলাদা বিশেষত্ব কী?
এই অনুষ্ঠানে মোট ৫৩টি বিষয়ভিত্তিক মজার ইংরেজি গান আছে। গানগুলোর সংগীত পরিচালনা করেছেন আবিদা সুলতানা। প্রতিটি পর্বেই রয়েছে বিষয়ভিত্তিক নানা রকম খেলা।
শিশুদের সঙ্গে কি এটাই
প্রথম কাজ?
এর আগে বিজ্ঞাপনচিত্রে এবং টেলিভিশন নাটকে শিশুদের সঙ্গে অভিনয় করার অভিজ্ঞতা হয়েছে। কিন্তু অনেকগুলো শিশুর সঙ্গে এ রকম কাজ করার অভিজ্ঞতা এটাই প্রথম। আমার একটা ভাগ্নি আছে। ও আমার কাছেই বড় হচ্ছে। ওর সঙ্গে মিশতে মিশতে বাচ্চাদের সঙ্গে থাকার অভিজ্ঞতাটা আগে থেকেই হয়েছে। আর ছোটবেলা থেকেই বাচ্চাদের সঙ্গে মেশাটা ভীষণ উপভোগ করি। এটা ভালো লাগে যে বাচ্চারা আমাকে ওদের মতোই একজন ভাবে।
আপনি তো ওয়েব সিরিজেও
কাজ করছেন?
এখন জি-ফাইভের একটা ওয়েব সিরিজে কাজ করছি। নাম ‘আমাদের বাড়ি’। এর পরিচালক তানভীর রাহাত। সামনে আরো কয়েকটা ওয়েব সিরিজে কাজের ব্যাপারে কথা চলছে।
সিনেমায় অভিনয়ের ব্যস্ততার
কথা জানতে চাই…
কয়েকটি সিনেমায় অলরেডি অভিনয় করেছি। এর মধ্যে কিছুদিন আগে অভিনয় করলাম তানভীর মোকাম্মেল পরিচালিত ‘রূপসা নদীর বাঁকে’ সিনেমায়। এখন ‘বঙ্গবন্ধু’ সিনেমা নিয়ে ব্যস্ত আছি। সিনেমা কিংবা নাটক, আমি মূলত ভালো কিছু কাজ করতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়