ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

উত্তপ্ত হচ্ছে উখিয়ার নির্বাচনী মাঠ : সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত প্রার্থীরা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : উখিয়ায় ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে পুরো উপজেলা। মানা হচ্ছে না নির্বাচনী আচরণবিধি। গভীর রাত পর্যন্ত মাইকিংয়ে চলে প্রচারণা। প্রার্থীরা একে অপরের বিরুদ্ধে অভিযোগ-পাল্টা অভিযোগ তুলছেন।
এদিকে ৩১ অক্টোবর বিকেলে ভালুকিয়াপালং হারুণ মার্কেটে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তদন্তকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসারের উপস্থিতিতে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি করেন রতœাপালং ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া প্রতীক) নুরুল কবির চৌধুরী। এ ঘটনার পর নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে দুইজনকে কঠোর সতর্কবার্তা দিয়েছেন রতœাপালং ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আক্তার। এর আগে আচরণবিধি লঙ্ঘন করায় হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী শাহ আলম ও স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরীকে সতর্কবার্তা দিয়েছেন হলদিয়া পালং ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সাহাব উদ্দিন।
উখিয়ায় পাঁচ ইউপিতে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নৌকা প্রতীকের ৫ জন। ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকের ৫ জন। স্বতন্ত্র প্রার্থী ২৪ জন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৪ জন ও সাধারণ সদস্য পদে ২৮০-সহ মোট ৩৬৮ প্রার্থী নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১নং জালিয়াপালং ইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৯ প্রার্থী রয়েছেন। ২নং রতœাপালং ইউপিতে চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৩ জন। ৩নং হলদিয়াপালং ইউপিতে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৬৯ প্রার্থী। ৪নং রাজাপালং ইউপিতে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৬১ জন। ৫নং পালংখালী ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৬৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী দাবি করে রাজাপালং ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, তিনি আবারো জনগণের ভোটে বিপুল ব্যবধানে জয়লাভ করবেন।
হলদিয়া পালং ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী বলেন, সুস্থ অবাধ নিরপেক্ষ নির্বাচন হলে ৭৫ ভাগ ভোট পেয়ে তিনি নির্বাচিত হবেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য প্রশাসনের প্রতি বিশেষভাবে অনুরোধ জানান। উখিয়া উপজেলা নির্বাচন অফিসার ইরফান উদ্দিন বলেন, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে সারাদেশের সঙ্গে উখিয়ার ৫টি ইউপিতেও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যদি কোথাও কেউ কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার চেষ্টা করে, তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়