ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

আম্পায়ারের রিপোর্ট নিয়ে তোলপাড়

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মাঠে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। ক্রিকেট মাঠে এমন আলোচনা প্রায়ই শোনা যায়। তবে এবার দেশের প্রিমিয়ার লিগে বিদেশি আম্পায়ার খেলোয়াড়, কোচিং স্টাফের অসদাচরণ নিয়ে কমিটির কাছে বাংলায় অভিযোগ করেছেন। আর এ রিপোর্ট নিয়ে শুরু হয়েছে তোলপাড়। বাংলাভাষী না হয়েও ভারতীয় আম্পায়ার তরুণ যাদব অভিযোগপত্র দিয়েছেন বাংলায়। সেখানেই অন্য কিছুর গন্ধ পাচ্ছে হকি ফেডারেশন। কারণ তরুণ যাদব বাংলা জানেন না। তাহলে কীভাবে তিনি বাংলায় অভিযোগ বা রিপোর্ট লিখেছেন, তা নিয়ে ধোঁয়াশা আছে।
এবার প্রিমিয়ার হকি লিগে বিদেশি আম্পায়ার দিয়ে খেলা চালানো হচ্ছে। যেখানে একজন ভারতীয় ও শ্রীলঙ্কান আছেন। তবে ২৯ অক্টোবর বাংলাদেশ স্পোর্টিং ও ঢাকা আবাহনীর মধ্যকার ম্যাচ নিয়ে অভিযোগ করেছেন তরুণ যাদব। তিনি লিখেছেন, দুই দলের খেলোয়াড়েরা সঠিক সিদ্ধান্ত মেনে নিচ্ছিল না। বিশেষ করে আবাহনীর নাইম উদ্দিনকে কার্ড দেখানোর পর নাইম উদ্দিন ও টেন্ট থেকে শহীদুল্লাহ খোকন বাজে ব্যবহার করেছেন। আমার দেশকে নিয়েও কটু মন্তব্য করা হয়েছে।
এদিকে বাংলায় অভিযোগপত্র পাওয়ার পর লিগ কমিটির সম্পাদক আবু তাহের লতিফ মুন্নার খটকা লেগেছে। এ বিষয় তিনি বলেন, একজন আন্তর্জাতিক আম্পায়ার কেন বাংলায় রিপোর্ট বা অভিযোগ দেবে। এটা পাওয়ার পর আমি ও সাধারণ সম্পাদক তার সঙ্গে কথা বলেছি। আম্পায়ারের আনীত অভিযোগ ও বাংলায় কেন দিল দুটো বিষয় বিশেষভাবে খতিয়ে দেখা হবে। তরুণ যাদব অবশ্য স্বীকার করেছেন বাংলায় দেয়া ঠিক হয়নি। তাছাড়া আগামী ম্যাচে তিনি আম্পায়ারিং করবেন বলে জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়