ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

মহম্মদপুরের ৫নং বালিদিয়া : নৌকা পেয়েও ছেড়ে দিলেন কালাম, নতুন মাঝি মফিজ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : আসন্ন ইউপি নির্বাচনে মহম্মদপুর উপজেলার ৫ নং বালিদিয়া ইউনিয়নে নতুন মাঝি হলেন সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান মিনা। এই ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয় প্রবীণ রাজনীতিবিদ ও সাবেক চেয়ারম্যান আবুল কালাম ফকিরকে। মনোনয়ন পেয়ে তিনি দলীয় নেতাকর্মী ও সমর্থক নিয়ে মোটরসাইকেল শোডাউন ও জোরালো প্রচার-প্রচারণাও শুরু করেন। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য নৌকা প্রতীক পেয়েও ছেড়ে দিলেন তিনি। আর এই সুযোগে নতুন মাঝি হিসেবে নৌকায় উঠে পড়লেন মফিজুর রহমান মিনা।
গত শনিবার রাতে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। শারীরিক অসুস্থতা দেখিয়ে তিনি প্রার্থিতা প্রত্যাহারের জন্য জেলা কমিটির কাছে লিখিতভাবে জানিয়েছেন। তবে হঠাৎ তার এ সিদ্ধান্ত নিয়ে সর্বমহলেই ধূ¤্রজালের সৃষ্টি হয়েছে। নানা গুঞ্জন চাউর হতে থাকে সর্বত্র। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পরিবর্তিত নৌকার মাঝি হিসেবে টিকেট পেলেন সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান মিনার। জানা যায়, উপজেলার বালিদিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আবুল কালাম ফকির আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান। মনোনয়ন পেয়ে তিনি নির্বাচনী কার্যক্রমও শুরু করেন। অন্য দিকে এই ইউনিয়নের আ.লীগ নেতা সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান মিনা এবং বর্তমান চেয়ারম্যান মো. পান্নু মোল্যাও নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেন। তারা দুজনই শক্তিশালী প্রার্থী। কিন্তু আকস্মিকভাবে আবুল কালাম ফকির অসুস্থতার কারণ দেখিয়ে নির্বাচনে অংশগ্রহণ বা প্রতিদ্ব›িদ্বতা করতে অপারগতা প্রকাশ করেন। তারই সুযোগে নৌকার প্রতীকের টিকেট পেয়ে আ.লীগের দলীয় প্রার্থী হলেন সাবেক এই চেয়ারম্যান। এ বিষয়ে জানতে চাইলে আবুল কালাম ফকিরের ছেলে কবিরুল ইসলাম বলেন, আব্বা খুবই অসুস্থ। ডাক্তার দেখানোর জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে গেছেন। মফিজুর রহমান মিনা বলেন, আমি নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ৫ বছর মানুষের জন্য কাজ করেছি। এ বছর আমি নৌকা পাইনি আমাদের প্রবীণ নেতা পেয়েছিল। এতে আমার থেকেও জনগণ বেশি কষ্ট পেয়েছিল। তবে তিনি অপারগতা প্রকাশ করায় আবার আমি পেয়েছি। আমি চেয়ারমান নির্বাচিত হলে দেশ ও দেশের খেটে খাওয়া মানুষের জন্য কাজ করব।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান জানান, অসুস্থতার কারণে তিনি নির্বাচন করতে অপারগতা প্রকাশ করে জেলা কমিটির কাছে লিখিতভাবে জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়