ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

বিয়ের নামে নারীপাচার : এক স্ত্রীকে বিক্রি শেষে আরেকটি বিয়ের প্রস্তুতি নিচ্ছিল সুজন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থেকে বিয়ের নামে নারীপাচারকারী চক্রের সক্রিয় ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো- সুজন সিকদার (২১) ও রমজান মোল্লা (২৬)। এ পাচারকারী চক্রের হোতা সুজন। রমজান ও অন্যান্য সহযোগীদের সহায়তায় পার্শ্ববর্তী দেশে নারীপাচার করে আসছিল সে। টার্গেটকৃত নারীদের সঙ্গে মৌখিক বিয়ের পর তাদের অন্তরঙ্গ ভিডিও ধারণ করা হয়। পরে তাদের স্বাভাবিকভাবে চাকরির কথা বলে পাশের দেশ ভারতে পাঠানোর নামে পাচার করা হয়। এ চক্রের চালাকি ধরে ফাঁদে পা দিতে যারা রাজি না হয় তাদের ধারণকৃত অন্তরঙ্গ ভিডিও প্রকাশের হুমকি দিয়ে বাধ্য করে ভারতে পাঠায় চক্রটি।
সুজন সিকদার এখন পর্যন্ত ৩টি বিয়ে করেছে। যার মধ্যে খাদিজা আক্তার নামের এক স্ত্রীকে ইতোমধ্যে ভারতে পাচার করে দিয়েছে। সম্প্রতি সুজন আরেকটি বিয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিল। আর রমজান তার বর্তমান স্ত্রী মারা যাওয়ার মিথ্যা কথা বলে অপর এক নারীকে বিয়ে করে। দুজনকেই পাচারের জন্য গ্রেপ্তারকৃতরা ভারতীয় এক ব্যক্তির কাছ থেকে ২ লাখ ৮০ হাজার নিয়েছিল। তবে দুই ভুক্তভোগীকে পার্শ্ববর্তী দেশে পাচারের বিষয়টি ব্যর্থ হয়ে যায়।
এ দুই পাচারকারীকে গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আব্দল্লাহ আল মোমেন। গতকাল রবিবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারের র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাতে ডিএমপির বনানী থানাধীন কড়াইল বস্তি এলাকা থেকে আন্তর্জাতিক মানবপাচারকারী চক্রের সক্রিয় সদস্য সুজন সিকদার ও রমজান মোল্লাকে গ্রেপ্তার করে র‌্যাব-১ এর একটি দল। এ সময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, পাচারকৃত নারীদের বিভিন্ন পতিতালয়ে বিক্রি করা হয় ও জোড়পূর্বক সম্পৃক্ত করা হয় ডিজে পার্টিসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে। তারা যশোর সীমান্ত এলাকা দিয়ে নারীপাচার করে থাকে। নারীপাচারের ক্ষেত্রে যশোর সীমান্ত পারাপারে পলাতক আসামি হোসেন সহায়তা করে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়