ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

বগুড়ায় পুলিশের সম্প্রীতি সমাবেশ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাদল চৌধুরী, বগুড়া থেকে : জেলা পুলিশের আয়োজনে গত শনিবার শহরের শহীদ খোকন পার্কে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। সবাইকে আশ্বস্ত করতে হবে বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাসী নয়। আমরা আবহমানকাল থেকে দেখে আসছি যে, দেশের সব ধর্ম-বর্ণের মানুষ একসঙ্গে বসবাস করে আসছে। কখনো ধর্ম-বর্ণের মাঝে বিরোধ সৃষ্টি হয়নি। কিন্তু কিছু রাজনৈতিক সংগঠন যারা নিজেদের ফায়দা লোটার জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে লিপ্ত রয়েছে। এ ব্যাপারে আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে একসঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা, কমিউনিটি পুলিশিং বগুড়া জেলা সমন্বয় কমিটির আহ্বায়ক মোজাম্মেল হক লালু, বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান মিলন, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বগুড়া ইমাম মোয়াজ্জেম সমিতির সভাপতি মাওলানা আব্দুল কাদের, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাগর কুমার রায় ও কারবালা মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা কাজী ফজলুল করিম রাজু। সভাপতির বক্তব্যে জেলা পুলিশ সুপার চক্রবর্ত্তী বলেন, অসাম্প্রদায়িক চেতনা গড়ে তুলতে হবে এবং ধর্ম-বর্ণ সব মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতি ছড়িয়ে দিতে হবে। দেশের সব স্থানের নাশকতা, অরাজকতা, জঙ্গিবাদ, মাদককে রুখে দিতে সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। সমাবেশের শুরুতে পবিত্র কুরআন, গীতা, বাইবেল এবং ত্রিপিটক থেকে পাঠ করা হয়। সমাবেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে পাঁচ সহস্রাধিক লোক অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়