ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

উদ্ধারকাজে দুই কোটি টাকার চুক্তি : পাটুরিয়ায় হামজা-রুস্তমের পর এবার ‘জেনুইন’

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরেশ চন্দ্র রায়, শিবালয় (মানিকগঞ্জ) থেকে : মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর পন্টুনে এখনো পানির নিচে নিমজ্জিত রয়েছে শাহ আমানত ফেরি। এটি উদ্ধারকাজে নিয়োজিত জাহাজ রুস্তম-হামজা এখন অলস সময় পার করছে। কাত হয়ে যাওয়া এ রো রো ফেরি উদ্ধারে এবার অংশ নিচ্ছে বেসরকারি সংস্থা ‘জেনুইন’ এন্টারপ্রাইজ। গতকাল রবিবার দুপুরে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (উদ্ধার) মো. ফজলুল রহমান এ তথ্য নিশ্চিত করেন। মন্ত্রণালয়ে জরুরি বৈঠক শেষে ফেরি উদ্ধারের সিদ্ধান্ত হয়। ডুবে যাওয়া শাহ আমানতকে উদ্ধারের জন্য মৌখিকভাবে চুক্তি করা হয়েছে চট্টগ্রামের বেসরকারি সংস্থা জেনুইন এন্টারপ্রাইজের সঙ্গে। পাঁচটি শক্তিশালী উইন্স ট্রাক দিয়ে ৫০ জন শ্রমিক উদ্ধারকাজে অংশ নেবেন। এতে প্রায় দুই কোটি টাকা খরচ হবে বলে জানা গেছে। সব ঠিক থাকলে আজ সোমবার সকাল থেকে উদ্ধারকাজ শুরু হবে।
পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ কাম স্থল ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে একটি কাভার্ড ভ্যান ও একটি মোটরসাইকেল উদ্ধারের মধ্য দিয়ে যানবাহন উদ্ধারকাজ শেষ হয়। অভিযানে মোট ৭টি কাভার্ড ভ্যান, ৭টি ট্রাক এবং ৩টি মোটরসাইকেল

উদ্ধার করা হয়েছে।
বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ফেরিতে থাকা ডুবে যাওয়া সব যানবাহন উদ্ধার করা হয়েছ। আরো যানবাহন আছে কিনা তা আমার জানা নেই। এ পর্যন্ত কোনো দাবিদারও আসেনি।
জেনুইন এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বদিউল আলম বলেন, কোম্পানির ২৫০ টন সক্ষমতার ৩টি উদ্ধারকারী যান কাজে অংশ নেবে।
এদিকে উদ্ধার অভিযানের চতুর্থ দিন রাত সাড়ের ৭টার মধ্যে ফেরিতে থাকা সব যানবাহন উদ্ধার করা হয়। পঞ্চম দিনে উদ্ধার তৎপরতা বন্ধ থাকলেও আনুষ্ঠানিকভাবে উদ্ধারকাজ বন্ধ ঘোষণা করেনি কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়