ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

ইসলামী প্রার্থনা নিয়ে গান : মেঘদলের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ইসলামী প্রার্থনার সঙ্গে আধুনিক বাদ্য বাজিয়ে বিকৃত সুরে গান গেয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ব্যান্ড দল মেঘদলের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত আগামী ১ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের এই আদেশ দেন।
এর আগে গত ২৮ অক্টোবর ইমরুল হাসান নামের এক আইনজীবী মেঘদলের সাতজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেন। মামলায় মেঘদলের ভোকাল শিবু কুমার শীল, মেজবা-উর রহমান সুমন, গিটারিস্ট- ভোকাল রাশিদ শরীফ শোয়েব, বেজ গিটারিস্ট এম জি কিবারিয়া, ড্রামসের আমজাদ হোসেন, কিবোর্ডের তানভির দাউদ রনি, বাঁশির সৌরভ সরকারকে আসামি করা হয়। এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য গতকালের দিনটি ধার্য করেন।
মামলার অভিযোগে বলা হয়, বাদী গত ২৬ অক্টোবর বাসায় অবস্থানকালে ইউটিউবে ঢুকেন।
বিভিন্ন ভিডিও দেখার সময় দেখতে পান মুসলিম স¤প্রদায়ের নবী হযরত মোহাম্মাদ (সা.) এর একটি দোয়া বা ইসলামী প্রার্থনা তথা তালবিয়া নিয়ে ইসলামে নিষিদ্ধ বাদ্য বাজনা তথা আধুনিক মিউজিক ইন্সট্রুমেন্ট দিয়ে বিকৃত সুরে গান আকারে বিকৃতাকারে অশ্রদ্ধার সঙ্গে উদ্দেশ্যমূলকভাবে মাতালের ন্যায় গাওয়া হচ্ছে। এ দোয়া বা হাদিস বা প্রার্থনা প্রতিটি মুসলিম মানুষের কাছে বিশুদ্ধ এবং পবিত্র। এ দোয়া বা প্রার্থনা সাধারণত হজের সময় বিনয়ের সঙ্গে শ্রদ্ধাভক্তির সঙ্গে পাঠ করা হয়। গানের অনুষ্ঠানটি টিএসসির ভাস্কর্যর সামনে করা হয় এবং পেছনে সাইনবোর্ড আকারে লেখা ছিল সহিংসতা। গানে কালিমার অংশও গানের তালে পাঠ করা হয়। এ গান বাদীর ধর্মানুভূতিতে আঘাত এনেছে বলে অভিযোগ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়