ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

আদালতে আত্মসমর্পণ : ক্রিকেটার নাসির ও স্ত্রী তামিমার জামিন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রথম স্বামী রাকিব হাসানের সঙ্গে বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় বিয়ে করার অভিযোগে দায়ের করা মামলায় ক্রিকেটার নাসির হোসেন, তার স্ত্রী তামিমা সুলতানা তাম্মী ও তামিমার মা সুমি আক্তার আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে আদালতে হাজির হন তারা। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তবে বাদী রাকিবের পক্ষে আইনজীবী ইশরাত জাহান জামিনের বিরোধিতা করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক ১০ হাজার টাকা মুচলেকায় আসামিদের জামিন মঞ্জুর করেন। এরপর মামলাটি বিচার কাজের জন্য দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।
এদিকে জামিন পেয়ে ক্রিকেটার নাসির সন্তুষ্টি প্রকাশ করে গণমাধ্যমকে বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। জামিন পেয়ে ভালো লাগছে। মামলাটি এখন কোর্টে আছে। বিচারে যা হবে আমরা মাথা পেতে নেব।
অন্যদিকে জামিনে অসন্তুষ্টি প্রকাশ করে মামলার বাদী তামিমার প্রথম স্বামী রাকিব হাসান বলেন, আমাদের পক্ষ থেকে সব তথ্য উপস্থাপন করা হয়েছে। আমি কোনো তালাকের নোটিস পাইনি। তামিমা আমার সঙ্গে সম্পর্ক কন্টিনিউ করেছে। যাই হোক আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। জামিন পেলেই তো মামলা শেষ হয়ে যায় না। আইনি প্রক্রিয়ায় আমি সর্বোচ্চ চেষ্টা করে যাব।
এছাড়া রাকিবের আইনজীবী ইশরাত জাহান বলেন, জামিনের এ রায়ে আমরা অসন্তুষ্ট। পরবর্তী দিন আমরা জামিনের বিরুদ্ধে আপিল করব। এর আগে গত ৩০ সেপ্টেম্বর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালতে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করে নাসির-তামিমার বিয়ে অবৈধ। তামিমা রাকিবকে তালাক দেননি। রাকিব তালাকের কোনো নোটিস পাননি। তামিমা উল্টো জাল জালিয়াতি করে তালাকের নোটিস তৈরি করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করেছেন। যথাযথ প্রক্রিয়ায় তালাক না দেয়ায় তামিমা এখনো রাকিবের স্ত্রী হিসেবে বহাল রয়েছেন।
জানা যায়, গত ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে ক্রিকেটার নাসির হোসেনের সঙ্গে কেবিন ক্রু তামিমা তাম্মীর বিয়ে হয়। ১৭ ফেব্রুয়ারি হলুদ সন্ধ্যা ও ২০ ফেব্রুয়ারি তাদের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এর তিন দিন পর ২৪ ফেব্রুয়ারি তামিমার প্রথম স্বামী মো. রাকিব হাসান বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।
মামলার অভিযোগে বলা হয়, ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি তামিমা ও রাকিবের বিয়ে হয়। তাদের আট বছরের একটি মেয়েও রয়েছে। বাদীর সঙ্গে বৈবাহিক সম্পর্ক থাকা অবস্থায় নাসিরকে বিয়ে করেছেন তামিমা, যা ধর্মীয় ও রাষ্ট্রীয় আইনে অবৈধ। মামলার ওই দিনই আদালত বাদীর জবানবন্দি নেয়। এরপর বিচারক মামলার অভিযোগের বিষয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। গত ৩০ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়