ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

অনুদানের টাকা ফিরিয়ে দিলেন অমিতাভ রেজা

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘পেন্সিলে আঁকা পরী’ অবলম্বনে ছবি বানানোর কথা ছিল পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর। সে ছবির জন্য ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে হিসেবে ৬০ লাখ টাকা পাওয়ার কথা ছিল তার। এর মধ্যে প্রথম কিস্তিতে তিনি ১৮ লাখ টাকা পান অমিতাভ। সে টাকা ফেরত দেয়ার কথা জানিয়েছিলেন তিনি। সম্প্রতি তিনি জরিমানাসহ অনুদানের টাকা ফেরত দিয়েছেন। খবরটি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র) মো. সাইফুল ইসলাম ও অমিতাভ রেজা নিজে। মো. সাইফুল ইসলাম বলেন, ‘আমরা ওনার (অমিতাভ রেজা) টাকাটা ফেরত পেয়েছি। যেহেতু উনি ছবিটি বানাচ্ছেন না তাই কিছু টাকা জরিমানাসহ সে টাকা ফেরত দিয়েছেন। আমরা ওনার সরকারি চালানের কপি বুঝে পেয়েছি।’ আমিতাভ জানান, তিনি গত ২০ অক্টোবর সোনালী ব্যাংকে সরকারি চালানের মাধ্যমে ১৮ লাখ ১৮ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছেন। অর্থাৎ জরিমানা হিসেবে ১৮ হাজার টাকা দিয়েছেন। গত সেপ্টেম্বরে অমিতাভ রেজা জানান, তিনি ‘পেন্সিলে আঁকা পরী’ ছবিটি বানাচ্ছেন না। কারণ হিসেবে তিনি জানান, হুমায়ূন আহমেদের স্ত্রী ও সন্তানদের সমন্বয়ে গঠিত ট্রাস্টি বোর্ড এই চলচ্চিত্রের গল্পের জন্য বড় অঙ্কের অর্থ এবং সেই সঙ্গে চলচ্চিত্র মুক্তির পর এর আয়ে অংশীদারিত্ব চাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়