মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

৫০তম মৃত্যুবার্ষিকী আজ : এলজিইডির তালিকায় নেই বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান সড়ক!

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সালেহ এলাহী কুটি, মৌলভীবাজার থেকে : স্বাধীনতার ৫০ বছর পরও এলজিইডি সড়কের গ্যাজেটে স্থান পায়নি বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমানের নাম। সড়কের নামের তালিকায় বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান নামে কোনো সড়ক নেই। যার কারণে তার স্মরণে ধলই চা বাগানে স্মৃতিসৌধের সড়কের প্রবেশ পথে স্থাপিত নামফলক ভেঙে ফেলা হয়েছে। সড়কের রক্ষণাবেক্ষণ ও প্রশস্তকরণ কাজের উদ্বোধনের সময় নতুন ফলক স্থাপন করে পরিবর্তন করা হয়েছে সড়কের নাম।
মুক্তিযুদ্ধের অদম্য সেনানি বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমানের ৫০তম মৃত্যুবার্ষিকী আজ। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকার জন্য তিনি সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা বীরশ্রেষ্ঠ খেতাবে ভূষিত হন। তার স্মরণে ১৯৯২ সালে কমলগঞ্জের ধলই চা বাগানে নির্মিত হয়েছে স্মৃতিসৌধ। কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ চৌমুহনা থেকে স্মৃতিসৌধ পর্যন্ত রাস্তার নামকরণ করা হয় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান সড়ক। ভানুগাছ চৌমুহনার বসানো হয় নামফলক। কমলগঞ্জ এলজিইডি আরটিআইপি ২ প্রকল্পের আওতায় সড়কটি রক্ষাবেক্ষণ ও প্রশস্তকরণ কাজের উদ্বোধন সময় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান সড়কের নামফলক ভেঙে উদ্বোধনী ফলক স্থাপন করে।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. জাহেদুল ইসলাম মুঠো ফোনে জানান, এটা একটি গ্রামীণ সড়ক। এলজিইডির প্রতিটি সড়কের নামের তালিকাসহ গ্যাজেট রয়েছে। আমার আগের দুজন সাবেক উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলে জেনেছি। হামিদুর রহমান সড়ক বলে কোনো নাম নেই এলজিইডির তালিকায়। লোকের মুখে ছিল এটা হামিদুর রহমান সড়ক। তাই আমরা আমাদের তালিকা অনুযায়ী আদমপুর জিসি ভানুগাছ জিসি ভায়া ইসলামপুর মাধবপুর নামকরণ করেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়