মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

হামদর্দ বিশ্ববিদ্যালয়ের মতবিনিময় সভা : ইউনানী চিকিৎসা মানুষের দোরগোড়ায় পৌঁছানোর আহ্বান

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইউনানী আয়ুর্বেদিক চিকিৎসা বিজ্ঞানের অভূতপূর্ব সফলতাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আহ্বান জানিয়েছেন হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশের চিফ মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক এবং হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া। বিজ্ঞপ্তি
গতকাল বুধবার হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উদ্যোগে ‘ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসা ও শিক্ষার উন্নয়ন এবং বিকাশে উচ্চশিক্ষার ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভায় এ আহ্বান জানান আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।
সভাপতির বক্তব্যে হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইউনানী-আয়ুর্বেদিক অনুষদের ডিন ও জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান বলেন, কোভিড-১৯ পরবর্তী সময়ে সারা বিশ্বই এখন ইউনানী-আয়ুর্বেদিক ওষুধের দিকে ঝুঁকছে।
সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুদার বলেন, ইউনানী-আয়ুর্বেদিক চিকিৎসা বিজ্ঞান বিপুল সফলতা অর্জন করেছে। সফলতার গল্পগুলো সবার সামনে তুলে ধরে উচিত।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হামদর্দ বাংলাদেশের উপব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লি হাকীম মো. জামাল উদ্দিন রাসেল, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. আবুল খায়ের, হামদর্দের পরিচালক মানবসম্পদ উন্নয়ন ডা. হাকীম নার্গিস মার্জান, হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ইউনানী বিভাগের প্রধান হাকীম মো. খায়রুল আলম ও আয়ুর্বেদিক বিভাগের প্রধান ড. বাবুল আক্তার।
সভায় স্বাগত বক্তব্য দেন পরিচালক হামদর্দ ফাউন্ডেশন লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী (অব.)।
ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়টির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কবিরাজ মো. মিজানুর রহমান।

মতবিনিময় সভার সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়