মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

সৌরভ গাঙ্গুলি ফুটবলের দায়িত্ব ছাড়ছেন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি নিজ শহর কলকাতায় বেশ জনপ্রিয়। শুভেচ্ছা দূত বা কোনো প্রতিষ্ঠানের সম্মানজনক বড় পদগুলোতে রাখা হয় তাকে। এমনকি ক্রিকেটের বাইরে অন্য খেলাধুলাতেও তাকে রাখা হয়। তেমনই কলকাতার সবচেয়ে বড় ফুটবল ক্লাব মোহনবাগানের পরিচালক সৌরভ গাঙ্গুলি।
তবে মোহনবাগানের পরিচালকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন সৌরভ। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী তাদের হয়ে কাজ করার সময় কোনো ব্যক্তি একই সঙ্গে দুই জায়গায় থাকতে পারবেন না। আর এ কারণেই গাঙ্গুলি সরে দাঁড়াচ্ছেন।
মোহনবাগান শুধু কলকাতা নয়, পুরো ভারতের বড় দুটি ক্লাবের একটি। তারা ইন্ডিয়ান সুপার লিগে খেলে থাকে। এই ক্লাবটির পরিচালক পদে রাখা হয় কলকাতার দাদাকে। মোহনবাগানের সঙ্গে সৌরভ গাঙ্গুলির সম্পর্কটা অবশ্য শুধু পরিচালকই না। তিনি এই ক্লাবটির একটি অংশের মালিকও।
তবে মোহনবাগানের বেশির ভাগ অংশের মালিক হলো আরপিএসজি গ্রুপ। এই প্রতিষ্ঠানটি গত ২৫ অক্টোবর নিলামের মাধ্যমে আইপিএলের নতুন দল কিনেছে। লুকনো শহরভিক্তিক হবে এ দলটি। আইপিএলের নতুন এ দলটি কেনার জন্য তারা ৭ হাজার কোটি রুপি খরচ করেছে। ডলারের হিসাবে যা প্রায় এক বিলিয়নের কাছাকাছি।
সৌরভ গাঙ্গুলি অবশ্য মোহনবাগানের দায়িত্ব একেবারেই ছেড়ে দিচ্ছেন না। জানা গেছে, তিনি যতদিন বিসিসিআইয়ের সভাপতি থাকবেন ততদিন এ ফুটবল ক্লাবটির পরিচালক পদে থাকবেন না। যখন বিসিসিআইয়ে তার মেয়াদ শেষ হবে তারপর আবার তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন। প্রথমে যখন তিনি বিসিসিআইয়ের সভাপতি হন। তখন তাকে মাত্র ১০ মাসের জন্য দায়িত্ব দেয়া হয়েছিল। এরপর এ মেয়াদ আরো বাড়ানো হয়। এখন বর্তমান মেয়াদ শেষ হলে তাকে আর সভাপতি হিসেবে দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে।

এদিকে গাঙ্গুলি এখন চান না একই সঙ্গে দুই পদে থেকে ঝামেলার স্বীকার হতে। তাই আগে ভাগেই বুদ্ধি করে তিনি মোহনবাগানের পরিচালকের পদ ছেড়ে দিয়েছেন।
এর আগে ২০১৯ সালে এ বিষয়টি নিয়ে তিনি একটি ঝামেলায় পড়েছিলেন। সে সময় তিনি ব্যাঙ্গল ক্রিকেট এসোসিয়েশন ও একই সঙ্গে দিল্লি ক্যাপিটালসের দায়িত্বে ছিলেন। তখন এ বিষয়টি অনেক আলোচনা হয়েছিল। এবার বিসিসিআইয়ের প্রেসিডেন্ট আর কোনো ঝামেলায় পড়তে চান না। ফলে আগে ভাগেই সরে দাঁড়িয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়