মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

যুক্তরাজ্যের সিডিসি গ্রুপের ঋণ পেল প্রাইম ব্যাংক

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

যুক্তরাজ্যের ডেভেলপমেন্ট ফাইন্যান্স ইনস্টিটিউশন এবং ইমপেক্ট ইনভেস্টর সিডিসি গ্রুপ বাংলাদেশের দ্বিতীয় প্রজন্মের বেসরকারি বাণিজ্যিক ব্যাংক, প্রাইম ব্যাংক লিমিটেডকে ৩০ মিলিয়ন ডলার ট্রেড ফাইন্যান্স লোন দিয়েছে। এই ঋণ প্রাইম ব্যাংকের করপোরেট কাস্টমারদের মার্কিন ডলারের ফান্ডিং চাহিদা পূরণের সক্ষমতা বৃদ্ধি, প্রয়োজনীয় আমদানি ও রপ্তানি কার্যক্রমকে শক্তিশালী করাসহ বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধিকে অব্যাহত রাখবে। সিডিসি এর এই ঋণ সুবিধা প্রাইম ব্যাংকের ট্রেড ফাইন্যান্স প্রদানের ক্ষেত্রে একটি স্থিতিশীল উৎস হিসেবে কাজ করবে। এই আর্থিক তারল্য প্রাইম ব্যাংককে দেশের ব্যবসায়ীদের দীর্ঘতর মেয়াদে ফরেন কারেন্সি ট্রেড ক্রেডিট প্রদান করতে সক্ষম করবে এবং এই সুবিধার ফলে দেশের গুরুত্বপূর্ণ অর্থনৈতিক খাত যেমন উৎপাদন, তৈরি পোশাক খাত, খাদ্য এবং কৃষিতে প্রতি বছর অতিরিক্ত ৬০ মিলিয়ন মার্কিন ডলার বাণিজ্য হবে বলে আশা করা যাচ্ছে।
সিডিসি গ্রুপের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম. রেহান রশিদ বলেন, প্রাইম ব্যাংকের সঙ্গে সিডিসি গ্রুপের এই অংশীদারিত্ব বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিকরণ বৃদ্ধিতে এবং মার্কেটে ফান্ডিং ঘাটতি পূরণে সহায়তা দেবে। বাংলাদেশের একটি অন্যতম প্রধান আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত। এই পার্টনারশিপ স্থানীয় ব্যাবসায়ীদের মূলধন সহায়তা, ব্যবসায় বৃদ্ধি এবং অর্থনীতির গতি ত্বরান্বিত করবে।
প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হাসান ও. রশীদ বলেন, সিডিসির সঙ্গে এই পার্টনারশিপ সত্যিই একটি সময়োপযোগী উদ্যোগ। এই সহযোগিতা প্রাইম ব্যাংককে কোভিড-পরবর্তী ব্যবসায়িক পরিবেশে করপোরেট এবং এসএমই ক্লায়েন্টদের ব্যবসায়িক চাহিদা মেটাতে সহায়তা করবে। এই পার্টনারশিপ আমাদের আন্তর্জাতিক বাণিজ্যে তারল্য বৃদ্ধি এবং ইন্টারন্যাশনাল বেস্ট প্র্যাকটিসগুলোর প্রণয়নের মাধ্যমে আমাদের ব্যাংকের করপোরেট গর্ভনেন্সকে আরো সুদৃঢ় করবে।
বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার হিজ এক্সিলেন্সি রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, যুক্তরাজ্যের দ্বিপক্ষীয় বিনিয়োগ সংস্থা, সিডিসির এই নতুন ট্রেড ফাইন্যান্স লোন, গুরুত্বপূর্ণ অর্থনৈতিক খাতগুলোতে প্রয়োজনীয় সহায়তা প্রদানের মাধ্যমে বাংলাদেশের জিডিপি বৃদ্ধিতে সহায়তা করবে। এটি বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারকে ত্বরান্বিত করার ক্ষেত্রে যুক্তরাজ্যের অঙ্গীকারের আরো একটি প্রমাণ। আমি সিডিসি এবং প্রাইম ব্যাংকের এই পার্টনারশিপের সাফল্য কামনা করছি। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়