মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

মির্জা ফখরুল : ভোটের মাঠ খালি করতে বিএনপির বিরুদ্ধে মামলা

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচনী মাঠ খালি করতেই সরকার পূজামণ্ডপের ঘটনায় বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই ঘটনার পেছনে সরকারের প্রত্যক্ষ মদত আছে এবং তারা শুধু ক্ষমতায় টিকে থাকতে জাতির মধ্যে বিভেদ সৃষ্টি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে।
গতকাল বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলার ঘটনায় দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরে ক্ষোভ প্রকাশ করে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, মন্দির ভাঙা বিষয়ে মোট মামলা হয়েছে ৬০টি। আসামির সংখ্যা ১৫ হাজার ৯৬ জন। ইতোমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে ১৮৬ জনকে। তার মধ্যে বিএনপির ১ হাজার ৮৬৮ জন। তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি বলেন, বরকত উল্লাহ বুলুসহ যাদের বিরুদ্ধে মামলা হয়েছে এরা কেউ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন না এবং তাদের কোনো রকম সংশ্লিষ্টতা এই মামলার মধ্যে নেই।
মির্জা ফখরুল আরো বলেন, এই মামলাগুলো করার উদ্দেশ্য হচ্ছে- বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখা। বিএনপির মহাসচিব বলেন, এবার আমরা নির্বাচন নিয়ে চিন্তাই করছি না। এই সরকার পদত্যাগ করে চলে যাওয়ার পর একটা নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন হতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়