মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

মা ইলিশ সংরক্ষণ : নৌপুলিশ অভিযানে ৯৫ কোটি ৭০ লাখ মিটার জাল উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নৌপুলিশ কর্তৃক মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে ৯৫ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৪৫৭ মিটার বিভিন্ন প্রকার অবৈধ জাল, ৩৩ হাজার ৭০১ কেজি মা ইলিশ উদ্ধার এবং ২ হাজার ৮৪৭ জন আসামি গ্রেপ্তার করে। বিজ্ঞপ্তি।
দেশের মৎস্য সম্পদকে রক্ষার প্রয়াসে নৌপুলিশ প্রতি বছর সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে থাকে।
এরই ধারাবাহিকতায় নৌপুলিশ বাংলাদেশ গত ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অভিযান পরিচালনা করে ৯৫ কোটি ৭০ লাখ ৬২ হাজার ৪৫৭ মিটার নিষিদ্ধ ঘোষিত বিভিন্ন প্রকার (কারেন্ট, সিনথেটিক, চরঘেরা, চায়না দোয়ার, বেহুন্দী, মশারি, সুতার) জাল জব্দ এবং ৩৩ হাজার ৭০১ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়।
এছাড়া নিষিদ্ধ সময়ে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ২ হাজার ৮৭৪ জন আসামি গ্রেপ্তার করে মৎস্য ও অন্যান্য আইনে ৩০৫টি পৃথক মামলা এবং ২ হাজার ৪৭৩টি নৌকা আটক করা হয়।
উল্লেখ্য, উদ্ধারকৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানা এবং গরিব-দুঃখীদের মধ্যে বিতরণ করা হয়েছে, জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, নৌকা হেফাজতে রাখা হয়েছে এবং গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়