মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

ফের শনাক্ত ৩ শতাধিক : করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭ জনের

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনার নমুনা পরীক্ষার বিপরীতে রোগীর সংখ্যা ও শনাক্তের হার সামান্য বেড়েছে। ২০ অক্টোবরের পর তিনশর বেশি রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। ২০ অক্টোবর ৩৬৮ জন রোগী শনাক্ত হয়েছিল। এরপর গত ছয় দিনে শনাক্ত রোগীর সংখ্যা তিনশর নিচে ছিল।
গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৯৫১টি। সংক্রমণ ধরা পড়েছে ৩০৬ জনের নমুনায়। সুস্থ হয়েছেন ২৮৮ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ।
প্রসঙ্গত, অধিদপ্তরের তথ্য বলছে, গত মঙ্গলবার নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ১৮৪টি। সংক্রমণ ধরা পড়ে ২৭৬ জনের নমুনায়। মৃত্যু হয় ছয়জনের। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৪ শতাংশ। সোমবার পরীক্ষা হয়েছে ২০ হাজার ৭৭৩টি নমুনা। রোগী শনাক্ত হয়েছে ২৮৯ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। সুস্থ হয়েছেন ৪১৩ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ। রবিবার নমুনা পরীক্ষা হয় ১৮ হাজার ৪৮৫টি। সংক্রমণ ধরা পড়ে ২৭৫ জনের নমুনায়। মৃত্যু হয় ৯ জনের। আর শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। শনিবার ১৫ হাজার ৪২টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে ২৭৮ টিতে। মৃত্যু হয় ৯ জনের। শনাক্তের হার ছিল ১ দশমিক ৮৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ২ লাখ ৮২ হাজার ৫৮টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন। তাদের মধ্যে ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৪১ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮২৭ জন পুরুষ আর ১০ হাজার ১৪ জন নারী।
মৃত সাতজনের মধ্যে পুরুষ তিনজন এবং নারী চারজন। ছয়জন সরকারি হাসপাতালে আর একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন। বয়স বিবেচনায় বিশোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ২ জন, পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ১ জন আর সত্তরোর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে ১ জন আর খুলনা বিভাগে ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়