মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

দৌলতখানের ৭ ইউপি নির্বাচন : প্রতীক পেয়েই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতখান (ভোলা) প্রতিনিধি : আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে দৌলতখান উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচনী প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। তারা গতকাল বুধবার প্রতীক পেয়েই ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রার্থীরা ব্যাপক গণসংযোগ চালিয়ে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রæতি। হাটে-ঘাটে, চা স্টলে চলছে নির্বাচনী আলাপ-আলোচনা। চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরাও ভোটারদের বাড়ি বাড়ি ঘুরে ভোট প্রার্থনা করছেন। সব মিলিয়ে প্রচার-প্রচারণায় দৌলতখানে জমে উঠেছে ইউনিয়ন পরিষদ নির্বাচন।
সাধারণ ভোটাররা জানান, ‘বিগত দিনে যারা এলাকায় উন্নয়ন করেছে এবং সুখে-দুঃখে যারা তাদের পাশে ছিল, তাদের তারা ভোট দিয়ে নির্বাচিত করবেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দৌলতখানে ৭টি ইউনিয়নের মধ্যে ১টিতে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। দৌলতখানের ৭ ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩০৯ প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে ২৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৬৯ জন ও সাধারণ সদস্য পদে ২১৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৬ চেয়ারম্যান প্রার্থী, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য আসনে ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ উপজেলায় ১টি ইউনিয়নে (চরখলিফায়) ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগ থেকে নৌকার প্রার্থী শামিম হোসেন অমি চৌধুরী বিনা প্রতিদ্ব›িদ্বতায় চেয়ারম্যান ঘোষণার অপেক্ষায় আছেন।
উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালাম খান জানান, দৌলতখানে ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৩৯ জন, এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫২ হাজার ২১ জন, নারী ভোটার সংখ্যা ৪৮ হাজার ১১৮ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৬৯টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়