মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাখি অবমুক্ত
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : গুরুদাসপুরে শিকারির ফাঁদ থেকে উদ্ধার হওয়া অর্ধ শতাধিক পাখি পরিবেশ কর্মীদের নিয়ে আকাশে অবমুক্ত করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ আলহাজ অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস। গতকাল বুধবার ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর, দৌলতপুর, ঝাউপাড়া, বিন্নাবাড়িসহ প্রায় ৮টি বিলে অভিযান পরিচালনা করেন পরিবেশ কর্মী নাজমুল হাসান ও মেহেদী হাসান তানিম। এ সময় ৭টি পাখি শিকার করা ফাঁদ ধ্বংস করা হয় ও অর্ধ শতাধিক পাখি মাঠের মধ্যেই মুক্ত আকাশে অবমুক্ত করেন পরিবেশ কর্মীরা। পরে উদ্ধার হওয়া একটি শিকারি বক সাংসদ আব্দুল কুদ্দুস উপস্থিত থেকে মুক্ত আকাশে অবমুক্ত করেন। পরিবেশ কর্মী নাজমুল হাসান বলেন, জীববৈচিত্র্য রক্ষায় তাদের নিয়মিত অভিযান চলছে। তবে মাঠের মধ্যে হাঁটু কাদা পানি পেরিয়ে শিকারির কাছে পৌঁছানোর আগেই তারা পালিয়ে যায়। জীববৈচিত্র্য ও পরিবেশ রক্ষায় তারা স্বেচ্ছায় এই কার্যক্রম করেন।
নগদ অর্থ বিতরণ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি : রামগড়ে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দুর্যোগ পরিস্থিতি মোকাবিলা ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের লক্ষ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের ব্যবস্থাপনায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ওই ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উম্মে হাবিবা মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনসুর আহামেদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী। বিশেষ অতিথি ছিলেন রামগড় থানার ওসি মোহাম্মদ শামসুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আলী আহাম্মেদ প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন এলাকার ৫০ জন নারী-পুরুষের মাঝে ৫০ বান্ডিল ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা করে দেড় লাখ টাকা বিতরণ করা হয়।
হেলথ ক্যাম্প
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে স্বাস্থ্যসেবা জোরদার করার লক্ষ্যে হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার ঠাকুরগাঁও মহিলা বিষয়ক অধিদপ্তর কার্যালয়ে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের উপপরিচালক রোকসানা বানু হাবীবের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল কাইয়ুম খান। বিশেষ অতিথির বক্তব্য দেন ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরিফুল ইসলাম, পৌরসভার সচিব রাশেদুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার নিরঞ্জন কুমার প্রমুখ। এ সময় সুবিধাভোগী ১ হাজার ৪শ কর্মজীবী ল্যাকটেটিং মায়েদের হেলথ ক্যাম্পের উদ্বোধন করা হয়। পরবর্তীতে উল্লেখিত মায়েরা ক্রমান্বয়ে এ সুবিধা গ্রহণ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়