মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলা : আরো ৮ জনের রিমান্ড মঞ্জুর, তিন মামলা সিআইডিতে

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী শ্রীশ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রীশ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রীশ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা ও সহিংসতার ঘটনায় গ্রেপ্তারকৃত আরো আট আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে ওই ঘটনায় মোট ১১ জনকে রিমান্ডে নেয়া হলো। গতকাল বুধবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী সোনিয়া আক্তার আসামিদের রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডে দেয়া আসামিরা হচ্ছে- বেগমগঞ্জ থানার ২৯নং মামলার আসামি ইলিয়াস ও মনির হোসেন হৃদয় চার দিন, নূর মোহাম্মদ দুই দিন, বেলাল হোসেন সুমন একদিন, ২৭নং মামলার আসামি বেলাল হোসেন তিন দিন, হুমায়ুন কবির, সুজন ও কামাল হোসেনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, গত ১৫ অক্টোবর বেগমগঞ্জের চৌমুহনীর বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় গ্রেপ্তারকৃত আট আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিজানুর রহমান পাঠান। গতকাল বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে বিচারক শুনানি শেষে আট আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন। তাদের বেগমগঞ্জ থানায় নেয়া হয়েছে। এদিকে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে মন্দিরে হামলা, ভাঙচুর, লুটপাট ও হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা তিন মামলার তদন্তের দায়িত্ব পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দেয়া হয়েছে। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। তিনি বলেন, চৌমুহনীর ইসকন মন্দিরে দুটি হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলা, কলেজ রোডের তিনটি মন্দির ভাঙচুরের মামলা ও ব্যাংক রোডের দুটি মন্দির ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলা তদন্ত করবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।
এসপি আরো বলেন, মন্দির ভাঙচুর ও সহিংসতার ঘটনায় দায়ের করা ২৬ মামলায় ২০১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ৯০ জন এজাহারভুক্ত এবং ১১১ জন সন্দেহভাজন আসামি। তাদের মধ্যে ছয়জন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
সিআইডি নোয়াখালীর পুলিশ সুপার মো. বশির আহমেদ বলেন, তারা এখনো অফিসিয়াল কোনো আদেশ বা চিঠি পাননি। চিঠি পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন।
নোয়াখালীতে সাম্প্রদায়িক সহিংসতায় ঘটনায় ২৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে বেগমগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরসহ ১১টি মামলায় ২০১ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং ১৬৪ ধারায় ছয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়