মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

ওবায়দুল কাদের : হামলার ঘটনায় বেরিয়ে আসছে থলের বিড়াল

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সা¤প্রদায়িক হামলার নেপথ্যে কারা জড়িত সেই ঘটনায় থলের বিড়াল বেরিয়ে আসছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই সা¤প্রদায়িক শক্তির নির্ভরযোগ্য পৃষ্ঠপোষক বিএনপি বলেও মন্তব্য করেন তিনি। গতকাল বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘করোনাকালীন শিল্প ও বাণিজ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, দেশের উন্নয়নে এই সা¤প্রদায়িক শক্তি বাধা তৈরি করছে। গত ১২ বছরে কোনো ঘটনা ঘটল না কিন্তু এবার নির্বাচন সামনে রেখে এই ধরনের ঘটনা ঘটলো। নির্বাচনকে সামনে রেখে সা¤প্রদায়িক শক্তি আবার বোমা সন্ত্রাসের ষড়যন্ত্র করছে। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ হয়ে, তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার ষড়যন্ত্র করছে। তারা আবারো আগুন সন্ত্রাস, ককটেল আর পেট্রোল বোমা নিয়ে ভাবছে। ছক বানাচ্ছে, নীলনকশা করতে যাচ্ছে; এভাবে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছে। সা¤প্রদায়িক শক্তির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকা আহ্বান জানান তিনি।
এ সময় আসন্ন ইউপি নির্বাচন নিয়ে দলের অভ্যন্তরে কাঁদা ছোড়াছুড়ির দিকে ইঙ্গিত করে তিনি বলেন, যার সঙ্গে যার বনে না তাকে বলে রাজাকারের ছেলে। অথবা রাজাকারের নাতি বা শান্তি কমিটির মেম্বার ছিল। এসব অভিযোগ স্তূপ হয়ে গেছে পার্টি অফিসে। সেতুমন্ত্রী বলেন, আমরা অনুসন্ধান করে প্রকৃত লোকদেরই দেয়ার চেষ্টা করি। এর মধ্যেও কিছু ভুল হয়। দুর্ভাগ্য, আমাদের কিছু নেতা জনগণের চেয়ে নিজের লাভ খোঁজে। এই বিষয়গুলো বড়ই বেদনার।
আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এফবিসিসি আইয়ের সভাপতি জসিম উদ্দিন, ডিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম, শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য সচিব সিদ্দিকুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়