চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

৬ রোহিঙ্গা হত্যাকাণ্ড : ২৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ১০

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় দুর্বৃত্তদের হাতে ৬ খুনের ঘটনায় ২৫ জনকে আসামি ও আরো ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। শনিবার রাতে উখিয়া থানায় মামলাটি রুজু করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। নিহত মাদ্রাসাছাত্র আজিজুল হকের (২২) বাবা নুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন বলে জানা গেছে।
গত শুক্রবার রাত ৩টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে হঠাৎ করে এলোপাতাড়ি গুলি চালানোর সঙ্গে ধারালো অস্ত্র দিয়ে মাদ্রাসায় অবস্থানকারীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে মারা যায় মামলার বাদী নুরুল ইসলামের ছেলে আজিজুল হক। হামলায় আজিজসহ ওই মাদ্রাসার দুই ছাত্র ও চার শিক্ষকের মৃত্যু হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক আরেকটি সূত্র জানিয়েছে, মামলার এজাহারে হামলার ঘটনায় সরাসরি নেতৃত্ব দেয়া কথিত রোহিঙ্গা গ্রুপ আরসার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প জিম্মাদার (কমান্ডার) কে/১৪ ব্লকের বাসিন্দা মো. বাসেরের ছেলে মৌলভী আকিজ ওরফে মৌলভী অলিকে (৪০) প্রধান আসামি করে আরো ২৪ জন আরসার সঙ্গে যুক্ত রোহিঙ্গার নাম উল্লেখ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মামলার প্রধান আসামি মৌলভী অলির নেতৃত্বে ২০ থেকে ২১ জনের সন্ত্রাসীদের একটি দল প্রথমে মাদ্রাসায় প্রবেশ করে। পরে ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/৬ ব্লকের আব্দুল্লাহের ছেলে ডা. নুর কলিম ওরফে ওয়াক্কাস (৪০) ও ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের (ইস্ট) বি/৪৪ ব্লকের মৌলভী জমির হোসেন ওরফে মৌলভী দিলদার হোসেন ওরফে মৌলভী আবু বক্করের (৪৫) নেতৃত্বে আরো দুটি গ্রুপ তাদের সঙ্গে হামলায় যোগ দেয়।
ঘণ্টাব্যাপী মাদ্রাসাটিতে তাণ্ডব চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে দেশীয় ভারী অস্ত্রে সজ্জিত দুর্বৃত্তের সংঘবদ্ধ দলটি। ঘটনাস্থল থেকে চারজনের মরদেহ উদ্ধার করে পুলিশ, হাসপাতালে মৃত্যু হয় আরো দুজনের।
ওই দিন সকালে ঘটনায় জড়িত সন্দেহে একটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মুজিবুর রহমান নামে এক রোহিঙ্গাকে আটক করে এপিবিএন-৮।
সর্বশেষ, রোহিঙ্গা ক্যাম্প মাদ্রাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় ১০ আসামিকে গ্রেপ্তার করেছেন এপিবিএন সদস্যরা। অভিযান চালিয়ে তারা এজাহারনামীয় পাঁচজন এবং হামলায় জড়িত সন্দেহে অন্য পাঁচজনসহ মোট ১০ জনকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে অস্ত্রসহ গ্রেপ্তার হওয়া মুজিবুর রহমানের বিরুদ্ধে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে পৃথক মামলা করে। গতকাল রবিবার বিষয়টি নিশ্চিত করেন ৮ এপিবিএনের কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) মো. শিহাব কায়সার খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়