চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

৩টি বিশেষ ঘটনার যোগসূত্রের এ বছর : অর্থমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বাংলাদেশের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের চূড়ান্ত যোগ্যতা অর্জন- একসঙ্গে এ তিনটি বিশেষ ঘটনার যোগসূত্রের এ বছর। বাংলাদেশের জাতীয় জীবনে লাল অক্ষরে লেখা একটি বছর। এ গৌরবোজ্জ্বল বছরে এনজিও ফাউন্ডেশন একটি নিজস্ব ভবন নির্মাণ করছে।
গতকাল রবিবার বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এ সময় অর্থমন্ত্রী এসব কথা বলেন। দুটি ভূগর্ভস্থ বেইজমেন্টসহ ১২ তলাবিশিষ্ট এ ভবনটি ৩৮ দশমিক ৬৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে। ভবনটি নির্মিত হলে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের স্থায়ী দপ্তর স্থাপিত হবে। ফাউন্ডেশনের দারিদ্র্য বিমোচনের কাজ প্রতিষ্ঠিত হবে অধিকতর শক্ত ও স্থায়ী ভিত্তিতে।
অর্থমন্ত্রী বলেন, গত মাসে অনুষ্ঠিত হয়েছে জাতিসংঘ সাধারণ পরিষদ সভার টেকসই উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলন। এ সম্মেলনে আমাদের উন্নয়ন প্রচেষ্টাকে স্বীকৃতি দিয়ে প্রধানমন্ত্রীকে এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। এটি অত্যন্ত আনন্দের বিষয়ে যে, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) ক্ষুদ্র একটি প্রতিষ্ঠান হিসেবে ক্ষুদ্র পরিসরে এ উন্নয়ন পথযাত্রায় বৈশিষ্ট্যপূর্ণ অবদান রেখে আসছে।
আ হ ম মুস্তফা কামাল বলেন, আমি আরো জেনে খুশি হয়েছি যে, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন কোভিড-১৯ পরিস্থিতিতে বিশেষ ঋণ কর্মসূচি হিসেবে পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন অতীতের মতো ভবিষ্যতেও প্রান্তিক ও অসহায় জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে কাজ করে যাবে।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার এবং পর্ষদ সদস্য, ব্যবস্থাপনা পরিচালক ও সহযোগী এনজিওর প্রতিনিধিরা। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র অর্থসচিব হেদায়েতুল্লাহ আল মামুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়