চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

১১ কোটি ডলারে বিক্রি পিকাসোর ১১ শিল্পকর্ম

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চিরায়ত ফরাসি শিল্পী পাবলো পিকাসোর ১১টি শিল্পকর্ম নিয়ে সাড়া ফেলে দেয়া নিলাম অনুষ্ঠিত হয়ে গেল বিলাজিওতে। নিলামে পিকাসোর ১১টি মাস্টারপিস শিল্পকর্ম বিক্রি হয় প্রায় ১১ কোটি মার্কিন ডলারে। আগামীকাল ২৫ অক্টোবর তার ১৪০তম জন্মবার্ষিকী উপলক্ষে এই নিলাম ডাকা হয়।
নিলাম থেকে প্রাপ্ত অর্থ তার সব শিল্পকর্ম সংগ্রহ ও বৈচিত্র্যময় উপস্থাপনের কাজে ব্যয় করার পরিকল্পনা রয়েছে আয়োজকদের। তার আঁকা পুরনো চিত্রকর্ম নিয়ে মানুষের মধ্যে কৌতূহলের শেষ নেই। বিভিন্ন সময় পিকাসোর শিল্পকর্ম নিলামে তোলা হয়েছে এর আগেও।
নিলামে বিক্রি হওয়া শিল্পকর্মের মধ্যে ১৯৩৮ সালে আঁকা ‘ফিমে অবার্ট রুজ-অরেঞ্জ’ নামে একটি নারীর প্রতিকৃতি বিক্রি হয় ৩ কোটি ৫০ লাখ ডলারে।
আর ১৯৭০ সালে আঁকা পিকাসোর অন্যতম নিখুঁত প্রতিকৃতি ‘একজন মানুষের বক্ষ’ বিক্রি হয় ৮০ লাখ ডলারে। এছাড়া ১৯৬৯ সালের ‘মানুষ ও শিশু’ বিক্রি হয় ২ কোটি ১০ লাখ ডলারে। ১৯৫৬ সালের সিরামিক টুকরা দিয়ে নির্মিত ‘দাড়িওয়ালা মানুষের মাথা’ প্রতিকৃতিটি বিক্রি হয় ১০ লাখ ৯০ হাজার ডলারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়