চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

সহিংসতা ঠেকাতে তৎপর ডিএমপি : সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারি বাড়ানোর নির্দেশ

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাম্প্রতিক সময়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে অনাকাক্সিক্ষত ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে ব্যাপারে ডিএমপি তৎপর রয়েছে বলে জানিয়েছেন কমিশনার মোহা. শফিকুল ইসলাম। ডিএমপি হেডকোয়ার্টার্সে গতকাল রবিবার সকালে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা প্রসঙ্গে এ কথা জানান তিনি।
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বলেন, বাংলাদেশের রাজধানী ঢাকা, তাই এখানে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে সেজন্য আমাদের আরো বেশি তৎপর থাকতে হবে, চোখ-কান খোলা রাখতে হবে এবং সাইবার ক্রাইম ইউনিটকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশে ধর্মীয় অসাম্প্রদায়িকতা বজায় রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। তিনি আরো বলেন, দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে শুধু সনাতন ধর্মাবলম্বী নয়, সব সম্প্রদায়ের লোকজন অংশগ্রহণ করছে। জোনাল ডিসিরাও সে প্রতিবাদ সমাবেশে যোগদান করে একাত্মতা ঘোষণা করে বলেছে ‘আমরাও আপনাদের পাশে আছি’।
ডিএমপি কমিশনার বলেন, ইতোমধ্যে ঢাকার বড় বড় উপাসনালয়ে পুলিশের উপস্থিতি ও নজরদারি বাড়ানো হয়েছে। তাদের যে কোনো প্রয়োজনে আমরা সর্বাত্মক সহায়তা দিতে প্রস্তুত আছি।
থানা পুলিশের সেবার মান উন্নয়নে পুলিশ কর্মকর্তা বলেন, থানায় কেউ জিডি বা সহায়তা নিতে এলে এ সময় পুলিশের কেউ টাকা দাবি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ডিএমপির কোনো সদস্য দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে ‘শূন্য সহিষ্ণু নীতি’ অনুসরণ করব আমরা। আমরা সবাই একটি টিম, একটি পরিবার। কেউ ভালো কাজ করলে সবাই প্রশংসিত হবে, আর কেউ খারাপ কাজ করলে সবাই আমাদের ভর্ৎসনা করবে। আমাদের জানমাল বাজি রেখে এ শহরের সম্মানিত নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে।
এর আগে সেপ্টেম্বর মাসে অস্ত্র, মাদক, গ্রেপ্তারি পরোয়ানাসহ বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপিতে কর্মরত বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করেন মোহা. শফিকুল ইসলাম। এ সময় মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগসহ ১০টি বিভাগকে বিশেষ পুরস্কার দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়