চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

সংখ্যালঘু সুরক্ষা আইন প্রশ্নে আইনমন্ত্রী : বিষয়টি সামনে আসলে ত্বরিত ব্যবস্থা নেয়া হবে

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় এক ছাত্রলীগ নেতার সম্পৃক্ততার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, শুধু ছাত্রলীগ নয়, অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গতকাল রবিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জেলা জজদের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কুরআন রাখার ঘটনার জেরে দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সহিংসতা হয়। এর মধ্যে রংপুরের পীরগঞ্জে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় র‌্যাবের হাতে গ্রেপ্তার সৈকত মণ্ডল ছাত্রলীগ নেতা বলে পরিচয় মিলেছে। বিষয়টি নিয়ে আইনমন্ত্রীর দৃষ্টিপাত করা হলে তিনি বলেন, কুমিল্লার ঘটনার পর দেশে অস্থিতিশীলতার জন্য পীরগঞ্জসহ ২৪ জেলায় সহিংসতা করা হয়েছিল। এই ঘটনায় যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে। একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে যাদের নাম উঠে আসবে সবাইকে আইনের আওতায় আনা হবে। এছাড়া সংখ্যালঘু সুরক্ষা আইন করার বিষয়ে অগ্রগতি জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা আগেও বলেছি, সংখ্যালঘু সুরক্ষা আইনের বিষয়টি সামনে আসলে ত্বরিতগতিতে ব্যবস্থা নেয়া হবে।
সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় এক ছাত্রলীগ নেতার নাম আসা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ছাত্রলীগ বা অন্য লীগ বা অন্য দল, এসব না। যারা অপরাধ করবে তাদের বিচার হবে। সে যেই দলেরই হোক যে গোষ্ঠীরই হোক। অপরাধী অপরাধীই, তার বিচার হবে।
আওয়ামী লীগ অবশ্যই অসম্প্রাদায়িক রাজনীতি বিশ্বাস করে উল্লেখ করে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে সে দীক্ষায় দীক্ষিত করেছেন বলে জনগণ সাম্প্রদায়িক রাজনীতির দিকে ঝুঁকে না। সে ক্ষেত্রে কেউ যদি ব্যক্তি স্বার্থে অন্যায় করে সেটাও অন্যায় এবং তাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়