চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

যশোরে ২ রাজাকার সন্তানকে নৌকা দেয়ায় তৃণমূলে ক্ষোভ : বাতিলের দাবিতে আবেদন

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : আসন্ন তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোরের বাঘারপাড়া ও মণিরামপুরে আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। ঘোষিত দুই ইউনিয়নে যারা নৌকা প্রতীক পেয়েছেন তারা দুজন রাজাকার পুত্র বলে অভিযোগ পাওয়া গেছে। তারা হলেন, বাঘারপাড়া উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নের বিল্লাল হোসেন এবং মনিরামপুরের ১১নং চালুয়াহাটি ইউনিয়নের আবুল ইসলাম। রাজাকার পুত্রদের নৌকা প্রতীক দেয়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নিয়ে ক্ষোভ বাড়ছে দলের তৃণমূলে।
গত শনিবার আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বরাবর পৃথক দুটি দরখাস্তের মাধ্যমে তাদের মনোনয়ন বাতিলের জন্য স্থানীয় বীর মুক্তিযোদ্ধাসহ তৃণমূল আওয়ামী লীগের নেতারা আবেদন জানিয়েছেন।
অন্যদিকে, রাজাকারের সন্তানকে নৌকার প্রতীক দেয়ার প্রতিবাদে শনিবার বিকালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন রায়পুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা ও তৃণমূলের নেতাকর্মীরা। মানববন্ধন শেষে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে রায়পুর বাজার প্রদক্ষিণ করে।
মণিরামপুর উপজেলার চালুয়াহাটি ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক আবুল হাসান ও যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম মিলন স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের স্বাক্ষর সংবলিত আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বরাবর একটি আবেদনে উল্লেখ করেছেন নৌকা প্রতীকপ্রাপ্ত আবুল ইসলাম মনিরামপুরের ১১নং চালুয়াহাটি ইউনিয়নের আটঘরা গ্রামের দিনু রাজাকারের ছেলে।
অন্যদিকে, যশোর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি-বিষয়ক সম্পাদক এফ এম আশরাফুল কবির (ইঞ্জি. বিপুল ফারাজী) ইউনিয়নের ১৭ জীবিত বীর মুক্তিযোদ্ধার স্বাক্ষরসহ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড বরাবর আবেদন উল্লেখ করেছেন বাঘারপাড়া উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নে চিহ্নিত রাজাকার ও পিচ কমিটির চেয়ারম্যান মৃত মোহাম্মদ আলীর ছেলে ও আলবদর বাহিনীর কমান্ডার কটা মোশারেফের আপন ছোট ভাই বিল্লাল হোসেন। এ ব্যাপারে আবুল ইসলাম ও বিল্লাল হোসেন নিজেদের প্রকৃত আওয়ামী লীগ দাবি করে বলেন, তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ ষড়যন্ত্র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়