চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

মাহমুদ সাজ্জাদ আর নেই

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলে গেলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ। রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে প্রায় দুই মাস চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।
মাহমুদ সাজ্জাদের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তার ভাই টেলিভিশন প্রযোজক ম. হামিদ। তিনি জানান, আজ সোমবার বেলা ১১টায় শ্রদ্ধা নিবেদনের জন্য মাহমুদ সাজ্জাদের মরদেহ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেয়া হবে। পরে ময়মনসিংহের গ্রামের বাড়িতে তাকে সমাহিত করা হবে।
ম. হামিদ বলেন, চিকিৎসকরা জানিয়েছিলেন, কোভিড পরবর্তী জটিলতার কারণে মাহমুদ সাজ্জাদের শারীরিক অবস্থা ভালো না। তখন থেকেই তাকে আইসিইউতে রাখতে হয়। কিন্তু তার অবস্থার উন্নতি হচ্ছিল না। শেষ দিকে তিনি খেতে পারতেন না, কথাও বলতে পারতেন না। তার চিকিৎসায় বেশ কয়েকবার মেডিকেল বোর্ডও গঠন করা হয়েছিল। কিন্তু শেষরক্ষা আর হলো না।
প্রধানমন্ত্রীর শোক : অভিনেতা মাহমুদ সাজ্জাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি বলেন, অভিনয়ের মাধ্যমে অভিনেতা মাহমুদ সাজ্জাদ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।
এছাড়াও শোক প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং সংস্কৃতি সচিব মো. আবুল মনসুর। তারা শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
মাহমুদ সাজ্জাদ শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। তিনি খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। একসময় টেলিভিশনে নিয়মিত অভিনয় করতেন। টেলিভিশনে তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। মাহমুদ সাজ্জাদ স্ত্রী, উবল ও অঞ্জন নামের দুই ছেলে রেখে গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়