চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

বল হাতে আশরাফুলের হ্যাটট্রিক

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় ক্রিকেট লিগে প্রথম শ্রেণির লড়াইয়ে ঘরের মাঠে নেমেছেন ক্রিকেটাররা। এ লিগের দ্বিতীয় রাউন্ডে গতকাল বল হাতে সবাইকে চমকে দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। তিনি বরিশালের হয়ে বল হাতে চট্টগ্রামের সাদিকুর রহমান, মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলি রাব্বিকে আউট করে হ্যাটট্রিক করেন। এখানেই আশরাফুলে কীর্তি শেষ হয়নি। কারণ শুধু হ্যাটট্রিক করেই থেমে থাকেননি তিনি। এরপর পারভেজ হোসেন ইমন ও মেহেদি হাসানকে আউট করে প্রথম শ্রেণির ক্যারিয়ারের সপ্তম ফাইফার পূরণ করেন আশরাফুল।
গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম বিভাগের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বরিশাল বিভাগের অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বি। তবে তারা ব্যাট হাতে শুরুরটা ভালো করতে পারেনি। ইনিংসের সূচনা করতে নেমে আশরাফুলের ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন রাফসান আল মাহমুদ। মইন খানের ব্যাট থেকে আসে ৪৫ রান। ফলে ম্যাচের প্রথম ইনিংসে বরিশাল অলআউট হয়েছে ১৪৬ রানে।
চট্টগ্রামের পক্ষে বল হাতে তরুণ বাঁহাতি স্পিনার হাসান মুরাদ ৫টি ও ডানহাতি অফস্পিনার নাইম হাসান ৪টি উইকেট শিকার করেন।
তবে বরিশালকে অল্প রানে গুটিয়ে দিয়ে ব্যাট করতে নেমে স্বস্তি পায়নি চট্টগ্রাম বিভাগ। নতুন বলেই আশরাফুলকে বোলিং করান অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বি। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে একদমই সময় নেননি আশরাফুল। তিনি ইনিংসের অষ্টম ওভারে উদ্বোধনী জুটি ভাঙার সঙ্গে পরপর তিন বলে তিনটি উইকেট শিকার করেন। ওভারের চতুর্থ বলে সাদিকুর রহমান, পঞ্চম বলে মাহমুদুল হাসান জয় ও শেষ বলে ইয়াসির আলি রাব্বিকে সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন আশরাফুল। শুধু হ্যাটট্রিক করেই থেমে থাকেননি তিনি। এরপর আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন ও মেহেদি হাসান রানাকে আউট করেই প্রথম শ্রেণির ক্যারিয়ারের সপ্তম ফাইফার পূরণ করেন আশরাফুল। তার সঙ্গে পাল্লা দিয়ে পাঁচ উইকেট নেন বাঁহাতি স্পিনার মনির হোসেনও।
দুর্দান্ত এ দুই স্পিনারের ঘূর্ণি জাদুতে ৮৭ রান গুটিয়ে গেছে চট্টগ্রাম। তাদের ব্যাটসম্যানরা আশরাফুল ও মনিরের বোলিংয়ের সামনে কোমড় সোজা করে দাঁড়াতেই পারেনি। চট্টগ্রামের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ২০ রান করেছেন অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটার ইরফান শুক্কুর। এছাড়া পারভেজ ইমন ১৭, শাহাদাত হোসেন দীপু ১৪ ও সাদিকুর করেছেন ১১ রান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়