চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

দ্বিতীয় বিভাগ কাবাডি শুরু

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রাণঘাতী করোনা ভাইরাসের থাবায় থমকে গিয়েছিল দেশের ক্রীড়াঙ্গন। সম্প্রতি করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দেশের সব ফেডারেশন ফের খেলাধুলায় সক্রিয় হয়ে উঠেছে। বর্তমানে তারা দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে ব্যস্ত সময় পার করছে। এক বছর বিরতির পর গোপালগঞ্জ একতা ক্লাব ও জামালপুর কাবাডি একাডেমির মধ্যকার ম্যাচ দিয়ে আজ শুরু হতে যাচ্ছে দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ। এদিন দ্বিতীয় ম্যাচে মেঘনা কাবাডি ক্লাবের বিপক্ষে লড়াই করবে হস্তি শুম্ভ কাজীরা নবীন সংঘ। আজ জাতীয় কাবাডি স্টেডিয়ামে ম্যাচ দুটি শুরু হবে বিকাল ৪টা ও ৫টায়।
এবার দ্বিতীয় বিভাগ কাবাডি লিগে মোট ১০টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে। যেখানে ‘এ’ গ্রুপে আছে গোপালগঞ্জ একতা ক্লাব, গাজীপুরের সফিপুর শুকতার ক্রীড়া সংঘ, নারায়ণগঞ্জ স্পোর্টিং ক্লাব, দিলকুশা স্পোর্টিং ক্লাব ও জামালপুর কাবাডি একাডেমি। আর ‘বি’ গ্রুপে খেলবে মেঘনা কাবাডি ক্লাব, বিকেএসপি, সোনালী ব্যাংক রিক্রিয়েশন ক্লাব, মৌলভীবাজার শাহ মোস্তফা স্পোর্টিং ক্লাব ও হস্তি শুম্ভ কাজীরা নবীন সংঘ। এই দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ক্রস পদ্ধতিতে ১ নভেম্বর সেমিফাইনালে মুখোমুখি হবে। ফাইনাল হবে ২ নভেম্বর। দুই ফাইনালিস্ট দল প্রিমিয়ার ডিভিশন কাবাডি লিগে উঠবে।
মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছর দ্বিতীয় বিভাগ কাবাডি লিগ আয়োজন সম্ভব হয়নি। তাই এবার লিগের প্রতিদ্ব›িদ্বতা বাড়াতে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করানোর সুযোগ দেয়া হয়েছে। প্রতিটি দল তিনজন করে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবে, ম্যাচে খেলতে পারবেন দুজন। তাছাড়া নিচের দিকে বিদেশিদের সঙ্গে খেলার সুযোগ হলে আমাদের খেলোয়াড়দের মান বাড়বে বলে জানিয়েছেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।
এছাড়া মেঘনা কাবাডি ক্লাবের হয়ে খেলতে দুইদিন আগে ঢাকা এসেছেন শ্রীলঙ্কা জাতীয় দলের দুই খেলোয়াড় আসলাম সাজা ও লাহিরু কুরুপ্পু। গতকাল তাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। গত মার্চে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি চ্যাম্পিয়নশিপে খেলে গেছেন তারা।
এর আগে করোনা পরিস্থিতির মধ্যে দেশের ফেডারেশনগুলোয় অচলাবস্থা তৈরি হয়। বর্তমানে এ ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় ফের ফেডারেশনগুলো সক্রিয় হয়েছে। দেশ-বিদেশের বিভিন্ন প্রতিযোগিতায় এখন অংশগ্রহণ করছেন খেলোয়াড়রা। তাছাড়া দেশের ফেডারেশনগুলো সক্রিয় হওয়ার কারণে বেশ উচ্ছ¡সিত খেলোয়াড়রা। সেই সঙ্গে নতুন করে প্রাণ ফিরেছে ক্রীড়াঙ্গনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়