চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

দুদলের হয়েই গোল করলেন ইব্রাহিমোভিচ

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইতালিয়ান সিরি আয় গতকাল রোমাঞ্চকর এক ম্যাচে বোলোগনাকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে এসি মিলান। ম্যাচটিতে ২টি লাল কার্ড দেখে বোলোগনা। ফলে অনেক আগেই দুর্বল হয়ে যায় তারা। এ কারণে বড় ব্যবধানে হারে তারা। তবে মাত্র নয়জনকে নিয়েও এসি মিলানের ঘাম ছুটিয়ে দিচ্ছিল বোলোগনা। কিন্তু শেষ মুহূর্তে ২টি গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় এসি মিলান।
ম্যাচটিতে একটি মজার ঘটনা ঘটে। আর সেটি হলো এসি মিলানের জøাতান ইব্রাহিমোভিচ দুদলের হয়েই গোল করেছেন। আগে তিনি গোল করেন বোলোগনার হয়ে। এরপর পরবর্তী সময় শেষ দিকে নিজ দল এসি মিলানের হয়ে গোল করে দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিতে বড় ভূমিকা রাখেন।
অথচ মিলান ম্যাচের প্রথম দিকে সহজ জয়ের দিকে এগুচ্ছিল। ম্যাচের ১৬ মিনিটের সময় রাফায়েল লিয়াউ গোল করে মিলানকে প্রথমে এগিয়ে নেন। এরপর ম্যাচের ৩৫ মিনিটের সময় ডেভিড কালাব্রিয়া গোল করে ব্যবধান বাড়িয়ে দেন। ফলে প্রথমার্ধেই ২-০ গোলের ব্যবধান পেয়ে যান তারা।
ম্যাচের ২০ মিনিটের সময় বোলোগনার আদামা সৌমারো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। রাডে ক্রুনিক বল নিয়ে এগিয়ে যাওয়ার সময় তাকে ফেলে দেন আদামা। ফলে তাকে সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। বোলোগনার এক খেলোয়াড় প্রথমার্ধেই আরো সুবিধাজনক স্থানে পৌঁছে যায় এসি মিলান। কিন্তু দ্বিতীয়ার্ধের চার মিনিট খেলা হওয়ার পর নিজ জালে বল জড়িয়ে ফেলেন ইব্রাহিমোভিচ। এ মৌসুমে এবারই প্রথমবারের মতো ম্যাচের শুরুতে খেলতে নামেন তিনি। এই ম্যাচটিতেই দলকে বিপদে ফেলে দেন। এরপর ম্যাচের ৫২ মিনিটের সময় মুসা বারো অসাধারণ একটি গোল করে বোলোগনাকে সমতায় ফিরিয়ে দেন। তবে যখন বোলোগনা আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিল ঠিক তখনই তারা আরেকবার ধাক্কা খায়। ম্যাচের ৫৮ মিনিটের সময় ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রবার্তো সোরিয়ানো। ফলে আবার পুনরায় বিপদে পড়েন তারা। তবুও এসি মিলানকে ম্যাচের ৮৪ মিনিটের সময় পর্যন্ত আটকে রাখতে সমর্থ হন তারা। এ সময় ইসমাইল বেনাকার গোল করে মিলানকে প্রথমে এগিয়ে নেন।
এরপর ৯০ মিনিটের সময় নিজের করা ভুল শোধরান জøাতান ইব্রাহিমোভিচ। তিনি নিজ দক্ষতায় দলের হয়ে বল জালে জড়ান। আর শেষ মুহূর্তে ইব্রাহিমোভিচের করা এই গোলে জয়ের ক্ষেত্রে এসি মিলানের আর কোনো শঙ্কা থাকেনি।
বোলোগনাকে বড় ব্যবধানে হারানোর মাধ্যমে সিরি আয় টানা পাঁচটি ম্যাচে জয় তুলে নিয়েছে এসি মিলান। এখন তারা ৯ ম্যাচ শেষে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে। তাদের চেয়ে একটি ম্যাচ কম খেলে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে নাপোলি। অপরদিকে ৮ ম্যাচ খেলে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়