চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

তারাকান্দার ১০ ইউপি : তফসিল ঘোষণার আগেই সরগরম নির্বাচনী মাঠ

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রুহুল আমীন খান, ময়মনসিংহ থেকে : ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরগরম তারাকান্দার মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। অনেকেই আওয়ামী লীগের মনোনয়ন বাগিয়ে নিতে নীতিনির্ধারকদের কাছে চালাচ্ছেন জোর তদবির। করছেন একজন আরেকজনের বিরুদ্ধে অভিযোগ। তবে দেখেশুনে ত্যাগী ও জনসম্পৃক্ত লোককেই মনোনয়ন দেয়ার কথা জানিয়েছেন নেতারা। তফসিল ঘোষণা না হলেও ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরগরম হয়ে উঠেছে তারাকান্দা উপজেলার ১০ ইউনিয়নের মাঠের নেতারা। প্রায় শতাধিক নেতা চাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন। এদের মধ্যে বেশির ভাগই বিতর্কিত।
তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি রনু ঠাকুর বলেন, তারাকান্দা উপজেলায় ১০টি ইউনিয়ন পরিষদ রয়েছে। প্রত্যেকটি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৮ থেকে ১০ জন। তারা ইতোমধ্যে উপজেলা আওয়ামী লীগের কাছে বায়োডাটা জমা দিয়েছেন। তবে নির্দেশনা রয়েছে প্রত্যেক ইউনিয়ন থেকে তিনজনের নাম পাঠানোর। সেক্ষেত্রে অনেকেই তাদের নাম পাঠানোর জন্য সুপারিশ করছে। পাশাপাশি একে অন্যের সমালোচনাও করছেন। এতে কিছুটা বিব্রত হলেও মানুষের মধ্যে উৎসাহ দেখে ভালো লাগছে। তবে যারা দলে বহিরাগত, যাদের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা, নানা অনিয়ম এবং স্বাধীনতাবিরোধী যোগসাজশ রয়েছে তাদের নাম কোনোভাবেই কেন্দ্রে পাঠানো হবে না।
উপজেলার বিসকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আহম্মদ হোসেন খান বলেন, দীর্ঘদিন ধরে দলের সঙ্গে জড়িত রয়েছি। বিনা স্বার্থে কাজও করে যাচ্ছি। দুঃখ হয় নির্বাচনকে ঘিরে দলে অনুপ্রবেশকারী শাকের আহম্মেদ বাবুল যখন মনোনয়ন পেতে হাইকমান্ডে তদবির করে। যার বিরুদ্ধে মাদক, সন্ত্রাস, জুয়া এবং চাঁদাবাজের অভিযোগ রয়েছে সেও নাকি আওয়ামী লীগের মনোনয়ন পাবে। তবে আমি তদবির করে নয়, আশা করছি দল যোগ্য লোক হিসেবে বিবেচিত করে মনোনয়ন দেবে।
গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহম্মেদ এমপি বলেন, ফুলপুর-তারাকান্দা উপজেলা আমার সংসদীয় আসন। সেখানে আমার আত্মীয়স্বজন রয়েছে। তারা মনোনয়নের জন্য তদবির করবে সেটাও স্বাভাবিক। তবে কোনো বিতর্কিত লোক আওয়ামী লীগের মনোনয়ন পাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়