চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

ড্যাপ গেজেট ডিসেম্বরেই : এলজিআরডিমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্থানীয় সরকারমন্ত্রী ও ড্যাপ রিভিউ মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক মো. তাজুল ইসলাম বলেছেন, আগামী ডিসেম্বরের মধ্যেই ডিটেইল এরিয়া প্ল্যান (ড্যাপ) গেজেট আকারে প্রকাশিত হবে। তবে যৌক্তিক কারণে কোথাও সংশোধনের প্রয়োজন পড়লে সেটি করার সুযোগ থাকবে।
গতকাল রবিবার মন্ত্রণালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ড্যাপ চূড়ান্তকরণের লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।
স্থানীয় সরকারমন্ত্রী বলেন, আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে জাতীয় সেমিনার অনুষ্ঠিত হবে। এরপর ড্যাপ রিভিউয়ের জন্য গঠিত মন্ত্রিসভা কমিটির মাধ্যমে চূড়ান্ত করে গেজেট প্রকাশ করা হবে। গেজেট প্রকাশের পর বাস্তবায়নের সময় যদি কোথাও ভুলভ্রান্তি বা অসামঞ্জস্য থাকে কিংবা কোনো যৌক্তিক কারণে পরিবর্তনের অথবা সংশোধনের দরকার হয় তাহলে সেটি অবশ্যই করা হবে। দেশের আইন যদি পরিবর্তন হয়, সংবিধান যদি পরিবর্তন করা যায় তাহলে ড্যাপ পরিবর্তন অথবা সংশোধন করা যাবে বলে জানান তিনি।
মো. তাজুল ইসলাম বলেন, ড্যাপ চূড়ান্ত করার লক্ষ্যে ইতোমধ্যে নগর পরিকল্পনাবিদ, পরিবেশবাদী, রিহ্যাব, বিএলডিএসহ সব পক্ষের মতামত নেয়া হয়েছে। এছাড়া খসড়া ড্যাপ নীতিমালা ওয়েবসাইটে আপলোড করায় সেখানেও অনেকে মতামত দিচ্ছেন। সেগুলোও আমলে নেয়া হচ্ছে। অর্থাৎ সবার যৌক্তিক পরামর্শ ও মতামত অন্তর্ভুক্ত করেই এটি চূড়ান্ত করা হচ্ছে।
ডিসেম্বরের মধ্যেই চূড়ান্ত করা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ সময়ের মধ্যেই চূড়ান্ত করে গেজেট প্রকাশ করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের মধ্যেই চূড়ান্ত করা সম্ভব হবে।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ণ ও গণপূর্ত সচিব শহীদ উল্লা খন্দকার, রাজউক চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী এবং প্রকল্প পরিচালক মো. আশরাফুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়