চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

এলজিইডি : চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মচারীদের অবস্থান ধর্মঘট

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাকরি স্থায়ীকরণের দাবিতে গতকাল রবিবার রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করে সংস্থাটির কর্মচারীরা। সকাল থেকে ‘এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের’ ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচি থেকে ৩ হাজার ৭৯৮ জন কর্মচারীর চাকরি স্থায়ীকরণের দাবি জানানো হয়।
এলজিইডি ঐক্য পরিষদের সভাপতি মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমাদের চাকরি স্থায়ী করা না হলে আমরা পরবর্তীতে অনশন ধর্মঘট কর্মসূচি পালন করব।’
তিনি আরো বলেন, ‘হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের রায়ের পরও ৩ হাজার ৭৯৬ জন কর্মকর্তা-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। আমরা দীর্ঘদিন ধরে বিভিন্নভাবে চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্তির দাবি জানিয়ে আসছি। অথচ একই রায়ে ৩ হাজার ৭২৮ জনের চাকরি রাজস্ব খাতে স্থানান্তর হলেও অবশিষ্ট অর্ধেকেরও বেশি (৩ হাজার ৭৯৬) জনকে নেয়া হয়নি। এতে করে আমরা পরিবার নিয়ে অনাহারে দিন কাটাচ্ছি। প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আমাদের চাকরি রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করে পরিবার নিয়ে বেঁচে থাকার সুযোগ দিন। চাকরি স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’ কর্মসূচিতে চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, কুমিল্লা, গাজীপুর, নরসিংদী, সুনামগঞ্জ, গোপালগঞ্জ, রাজশাহী, বরিশাল, বরগুনা, খুলনাসহ দেশের বিভিন্ন জেলার কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়