চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

সম্প্রীতি সমাবেশে সুজন : সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দরকার আলেমদের ঐক্য

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানিয়ে সম্প্রীতি সমাবেশ ও মানববন্ধন করেছেন চট্টগ্রামের আলেম-ওলামা, মাদ্রাসা ও স্কুল শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল রবিবার দুপুরে নগরের গণি বেকারি মোড়ে এ সম্প্রীতি সমাবেশ করেন দারুল উলুম কামিল মাদ্রাসা ও কাজেম আলি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। এ সময় তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে তুলতে আলেম ওলামা এবং মাদ্রাসাছাত্রদের নিয়ামক ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেন।
তিনি বলেন, এদেশ হিন্দু-মুসলিমসহ সব সম্প্রদায়ের। কিন্তু একটি চক্র এ সুসম্পর্ক বিনষ্টের জন্য অপচেষ্টা চালিয়ে আসছে। এ অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। অন্য ধর্মের অবমাননা ইসলাম কখনো সমর্থন করে না। নিজেদের কোনো হীন পরিকল্পনা বাস্তবায়ন করতেই কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে। তিনি বলেন, যারা ইসলামের ভুল ব্যাখ্যা উপস্থাপন করে ধর্মীয় উসকানির মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায় তারা কোনোভাবেই প্রকৃত মুসলমান হতে পারে না। পবিত্র ইসলাম ধর্ম কোনোভাবেই এসব অরাজকতা সমর্থন করে না। তাই আলেম ওলেমা এবং মাদ্রাসা ছাত্রদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভুঁঁইয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কাজেম আলি স্কুল ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, অধ্যক্ষ সাদিয়া মুক্তা, মঈনউদ্দিন শাহ্ এতিমখানার অধ্যক্ষ মো. আলি নেওয়াজ, দারুল উলুম কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাহবুবুল আলম ছিদ্দিকী, মাহবুবুর রহমান ছিদ্দিকী, হাবিব উল্ল্যাহ, আনোয়ার হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়