চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

বাউফলে নদী তীর সংরক্ষণ কাজের উদ্বোধন

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীন বাস্তবায়নকৃত ‘তেঁতুলিয়া নদীর ভাঙন হতে পটুয়াখালীর বাউফলের ধুলিয়া লঞ্চঘাট হতে বরিশালের বাকেরগঞ্জের দুর্গাপাশা রক্ষা প্রকল্পের’ আওতায় নদী তীর সংরক্ষণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে বাউফলের ধুলিয়া লঞ্চঘাট এলাকায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ও জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি ওই কাজের উদ্বোধন করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ড (দক্ষিণাঞ্চল) প্রধান প্রকৌশলী মো. নুরুল ইসলাম সরকার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হালিম সালেহী, এলজিইডির সাবেক প্রকল্প পরিচালক মো. সেলিম, এনবিআর কর্মকর্তা মোফাজ্জেল হোসেন মফু (নদী রক্ষা কমিটির আহ্বায়ক), উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন, জেলা পরিষদ সদস্য জহির উদ্দিন বাবর, হারুন অর রশিদ, স্থানীয় চেয়ারম্যান হুমায়ুন দেওয়ানসহ গণ্যমান্য ব্যক্তিরা।
উল্লেখ্য, প্রমত্তা তেঁতুলিয়া নদীর করাল গ্রাসে বাউফলের ধুলিয়া এবং বাকেরগঞ্জের দুর্গাপাশা ইউনিয়ন প্রায় নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে। এই দুটি ইউনিয়নকে রক্ষার জন্য একনেকে ৭২১ কোটি টাকার ‘তেঁতুলিয়া নদীর ভাঙন হতে পটুয়াখালীর বাউফলের ধুলিয়া লঞ্চঘাট হতে বরিশালের বাকেরগঞ্জের দুর্গাপাশা রক্ষা প্রকল্প’ নামে একটি প্রকল্প অনুমোদন দেয়া হয়। সেই প্রকল্পের প্রাথমিক কাজ হিসেবে নদী তীর সংরক্ষণ কাজ শুরু করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়