চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভবনের ভিত্তিপ্রস্তর
পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ৭ তলাবিশিষ্ট একাডেমিক-কাম-ওয়ার্কশপ ভবন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার তালমা এলাকার ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান। পরে কলেজ চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন, প্যানেল মেয়র সফিকুল ইসলাম, পঞ্চগড় সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন ডালি ও পঞ্চগড় শিক্ষা প্রকৌশল অধিপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপক কুমার মণ্ডল। এ সময় ঠিকাদার ময়নউদ্দীনসহ পঞ্চগড় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের বাস্তবায়নে এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ৬৪টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সক্ষমতা বৃদ্ধি প্রকল্পের আওতায় ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ৭ তলাবিশিষ্ট একাডেমিক-কাম-ওয়ার্কশপ ভবন নির্মাণ করা হচ্ছে।
প্রতিবাদ সমাবেশ
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের সদরপুর উপজেলার চরনাছিরপুর ইউনিয়নে লোকমান মাতুব্বরের হত্যাকাণ্ডের ঘটনায় প্রতিপক্ষকে শায়েস্তা করতে হয়রানি মামলা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত নন এমন অর্ধশতাধিক গ্রামবাসীকে মামলায় জড়ানো হয়েছে। হয়রানিমূলক প্রত্যাহারের দাবিতে গতকাল রবিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন স্থানীয়রা। চর নাসিরপুর গ্রামবাসীর আয়োজনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আ. খালেক বয়াতির সভাপতিত্বে বক্তব্য রাখেন- সামসুদ্দিন মুন্সী, আমজাদ খান, সুলতান পোদ্দার, করিম মোল্যা, শাহজাহান মুন্সী, রহিম খলিফা, মুক্তার মুন্সী, সবুজ খলিফা। বক্তারা অভিযোগ করে বলেন, লোকমান মাতুব্বর খুনের ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজনকে শায়েস্তা করতেই সাবেক চেয়ারম্যান মজিবর মাতুব্বর এ ষড়যন্ত্রমূলক মামলাটি করেন। মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তারা প্রকৃত দোষীদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার দাবি জানান।
ইয়াবাসহ গ্রেপ্তার ৩
নোয়াখালী প্রতিনিধি : জেলার চাটখিলে ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- সাইফুল ইসলাম সুজন। সে উপজেলার ৩নং পরকোর্ট ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের উত্তর রামদেবপুর গ্রামের শেখের বাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে ও আব্দুল মালেকের ছেলে টিপু সুলতান, একই গ্রামের ইউসুফ ভূঁইয়া বাড়ির ফজল হকের মো. মনির। গতকাল রবিবার দুপুরে গ্রেপ্তারকৃত আসামিদের নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে শনিবার রাত ১টার দিকে চাটখিল উপজেলার ৩নং পরকোর্ট ইউনিয়নের উত্তর রামদেবপুর গ্রামে অভিযান চালিয়ে তিন ইয়াবা কারবারিকে ৭৫০ পিস ইয়াবা ও ইয়াবা বিক্রয়লব্ধ নগদ ১ হাজার ১০০ টাকাসহ গ্রেপ্তার করে র‌্যাব-১১। সিপিপি র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্তি পুলিশ সুপার খন্দকার মো.শামীম হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রবিবার বিকাল ৩টার দিকে এসব তথ্য নিশ্চিত করা হয়। ৭৫০ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় তিন মাদক কারবারির বিরুদ্ধে চাটখিল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এজাহার দায়ের করা হয়েছে।
বিদায় অনুষ্ঠান
কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : কালাইয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান হয়েছে। গতকাল রবিরার দুপুরে কালাই এম ইউ সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে অত্র বিদ্যালয়ের নজরুল ইসলাম অডিটোরিয়ামে এর আয়োজন করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুলের সভাপতিত্বে ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালাই থানার ওসি সেলিম মালিক, কালাই পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তফিকুল ইসলাম তৌহিদ, শিক্ষক সুজাউল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়