চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি : অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠায় রোভার আন্দোলন অপরিহার্য

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেছেন, স্কাউটস আন্দোলনের যে নীতি ও আদর্শ সেটি প্রকৃত অর্থে প্রতিষ্ঠা করতে পারলে আমাদের তরুণ প্রজন্ম আগামী দিনে নৈতিক শক্তিতে বলিয়ান হবে। আদর্শ মানুষ হবে। দেশের সুসন্তান হিসেবে তারা নিজেদের প্রতিষ্ঠা করতে সক্ষম হবে। বিজ্ঞপ্তি।
গত শনিবার গাজীপুরের বাহাদুরপুরে রোভার স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল আয়োজিত ৪৫তম বার্ষিক (ত্রৈবার্ষিক) কাউন্সিল সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।
উপাচার্য বলেন, ‘রবার্ট ব্যাডেন পাওয়েল যে নীতি এবং আদর্শের ভিত্তিতে স্কাউটস আন্দোলনকে সম্প্রসারিত করতে চেয়েছিলেন, সেটি বাস্তবায়নে রোভার স্কাউটসরা যদি এগিয়ে যায়, তাহলে তারা বিশ্বমানের নাগরিক হিসেবে নিজেদের তৈরি করতে পারবে।
রোভারের সংখ্যা বাড়ানো যেমন দরকার তাদের মানবসেবাধর্মী যে কাজ, সেই আদর্শটি স্কাউটস-এর মাধ্যমে সমাজের অন্যদের মধ্যে বিস্তৃত হওয়া প্রয়োজন। এর মধ্য দিয়ে একটি সমাজ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক এবং ধর্মনিরপক্ষে হবে। আর এটিই বাংলাদেশের জন্য অপরিহার্য, মূল শক্তি এবং অনুপ্রেরণার উৎস।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়