চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

চট্টগ্রামের সীতাকুণ্ডে মন্দিরে হামলা ভাঙচুর

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভের মধ্যে চট্টগ্রামে আবারো একটি মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। শনিবার গভীর রাতে সীতাকুণ্ডের কুমিরার উত্তর মছজিদ্দা মগপুকুর দক্ষিণপাড় মহাশ্মশান মগদ্বেশ্বরী ও শিতলা মন্দিরে এ ভাঙচুর চালানো হয়।
মন্দির কমিটির সভাপতি ও পূজারী হিমাংশু বিমল নাথ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বট ও অশ্বত্থ গাছ ঘিরে জগন্নাথ, মগেদ্বশ্বরী ও শীতলা মন্দির। প্রায় ৩০ বছর আগে পাশাপাশি মন্দিরগুলো করা হয়েছে। সেখানে প্রতিবছর ৩টি করে উৎসবের আয়োজন করা হয়। তিনি বলেন, শনিবার রাতের আঁধারে দুর্বৃত্তরা মগেদ্বশ্বরী মন্দিরের গেট ভাঙার চেষ্টা করে। না পেরে ইটপাটকেল নিক্ষেপ করে এবং বাঁশ দিয়ে ঘট উল্টে দেয়। পাশাপাশি শীতলা মন্দিরের ঘট ভেঙে দিয়ে কাপড় ছিঁড়ে ফেলে। সকালে মন্দিরে গিয়ে তিনি বিষয়টি দেখতে পেয়ে মন্দির কমিটির সদস্যদের এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম ভোরের কাগজকে বলেন, মন্দিরটি মহাসড়কের পাশে শ্মশানের সঙ্গে লাগানো। মন্দিরের দান বাক্স ভেঙে চুরির চেষ্টা হয়। না পেরে পাশে ‘বটগাছের’ নিচে রাখা ঘট ভেঙে দেয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
গত ১৩ অক্টোবর কুমিল্লার একটি পূজামণ্ডপে কুরআন অবমাননার অভিযোগ তুলে সারাদেশের অসংখ্য মন্দিরে ও দুর্গাপূজার মণ্ডপে ভাঙচুর, অগ্নিসংযোগ হয়। বেশ কয়েকটি জেলায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করা হয়। চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপেও হামলা চালানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়