চাকরি দেয়ার নামে প্রতারণা : চালকের সহকারী শাহীরুল এখন কোটিপতি

আগের সংবাদ

তিস্তার তাণ্ডবে লালমনিরহাটে পথে বসেছে হাজারো পরিবার

পরের সংবাদ

কুয়াকাটায় মানববন্ধন: আন্ধারমানিক নদী দখল ও দূষণ রোধের দাবি

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটার পশ্চিম দিকে সাগর মোহন ঘেঁষা বহমান আন্ধারমানিক নদী এবং ইলিশের অভয়ারণ্য রক্ষার দাবিতে আন্তর্জাতিক জলবায়ু কর্মদিবস উপলক্ষে কুয়াকাটা সৈকতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা ও ওয়াটার কিপার্স বাংলাদেশ-এর উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ করা হয়। গতকাল রবিবার বেলা ১১টায় মানববন্ধনে অসংখ্য পরিবেশ কর্মীসহ শত শত সাধারণ মানুষ অংশ নেন।
ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- কলাপাড়া বাপার সভাপতি মো. শাহাদাৎ হোসেন বিশ্বাস, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক ওসি মিজানুর রহমান, গণমাধ্যম কর্মী মেজবাহউদ্দিন মাননু, কুয়াকাটা ট্যুর গাইড এসোসিয়েশনের সভাপতি কে এম বাচ্চু, পরিবেশ কর্মী কামাল হাসান রনি প্রমুখ।
বক্তারা ইলিশের অভয়াশ্রম আন্ধারমানিক নদী রক্ষায় দখল-দূষণ রোধে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি কুয়াকাটা সৈকতের বেলাভূমের ক্ষয়রোধে সঠিক পদক্ষেপ নেয়ার দাবি করেন। উপকূলের সংরক্ষিত বনাঞ্চল রক্ষা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আবেদন জানিয়েছেন বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়