রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

সংখ্যালঘু নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জাতিসংঘের

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো বাংলাদেশের সংখ্যালঘু স¤প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। পাশাপাশি হিন্দু স¤প্রদায়ের ওপর সা¤প্রতিক হামলার স্বাধীন তদন্তেরও আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল সোমবার সন্ধ্যায় তিনি টুইটে বাংলাদেশে হিন্দু স¤প্রদায়ের ওপর হামলার পরিপ্রেক্ষিতে এ আহ্বান জানান। স¤প্রতি ওই হামলার পর বিদেশি কূটনীতিকদের মধ্যে তিনি প্রথম প্রতিক্রিয়া জানালেন। এদিকে বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধের দাবিতে গতকাল সন্ধ্যায় কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনে গিয়ে উপহাইকমিশনারের সঙ্গে দেখা করেন পশ্চিমবঙ্গের বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারী। মিয়া সেপ্পো লিখেন, বাংলাদেশে হিন্দুদের ওপর সা¤প্রতিক হামলা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমূলক বক্তব্যের ফল, যা সংবিধানের মূল্যবোধের পরিপন্থী। এটা থামানো উচিত। আমরা সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানানোর পাশাপাশি একটি নিরপেক্ষ তদন্তের জন্য সরকারের প্রতি আহ্বান জানাই। জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী আরও লিখেছেন, বাংলাদেশে অংশগ্রহণমূলক ও সহনশীল সমাজ প্রতিষ্ঠা জোরদারের প্রয়াসে যুক্ত হতে আমরা সবার প্রতি আহ্বান জানাচ্ছি।
অন্যদিকে নোয়াখালীতে শুক্রবার মন্দিরে দুষ্কৃতিকারীদের হামলা ও ভাঙচুরের ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ ইসকন কর্তৃপক্ষ। এ ঘটনায় দুই ইসকন সদস্যের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়