রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

ফুটপাত দখলমুক্তের দাবিতে শ্রীপুরে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরে ব্যাটারিচালিত অটোরিকশার উৎপাদন বন্ধ, চলাচল নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্ত করা ও অযাচিত পৌরকর ধার্যের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় শ্রীপুর বাসস্ট্যান্ড এলাকায় শ্রীপুর পৌর সচেতন নাগরিক ফোরামের আয়োজনে মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি অংশগ্রহণ করেন। ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেয়া হয়।
শ্রীপুর পৌর সচেতন নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক কারুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য দেন- সভাপতি অধ্যাপক এমদাদুল হক, এডভোকেট তোফাজ্জল হোসেন শাহীন, অধ্যাপক ইস্রাফিল হোসেন, সাহিত্যিক রানা মাসুদ প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, পৌরসভার মাওনা চৌরাস্তা, শ্রীপুর বাজার, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশের সব বাজারের ফুটপাতে দোকানপাট বসিয়ে দখল করে রাখা হয়েছে। শ্রীপুর পৌর শহরে ব্যাটারিচালিত অটোরিকশার উৎপাদন বন্ধ, চলাচল নিয়ন্ত্রণ, ফুটপাত দখলমুক্তকরণ ও পৌরসভার অযাচিত কর নির্ধারণ বন্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।
তারা আরো বলেন, অনতিবলিম্বে দাবি কার্যকর না হলে সাধারণ জনগণকে নিয়ে আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।
তারা ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল ও ফুটপাতে দোকানপাট বসানোর ফলে নানা জনদুর্ভোগের বিবরণ তুলে ধরেন। অনুমোদনহীন ব্যাটারিচালিত অটোরিকশা উৎপাদন এবং অনিয়ন্ত্রিত চলাচলের কারণে প্রতিদিন কমপক্ষে ২০টি দুর্ঘটনা ঘটছে। অনেকে পঙ্গুত্ববরণ করেছেন।
দীর্ঘ যানজট ও দুর্ভোগের কারণে মানুষের স্বাভাবিক জীবনযাপন বাধাগ্রস্ত হচ্ছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিভিন্ন দাবিসংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়