রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

পেরু ফুটবলারের অলঙ্কার

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান বিশ্বে অনেক ফুটবলারেরই আইকন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ফুটবলে মেসি এক মহাতারকার নাম। তার অপ্রাপ্তি বলতে যদি কিছু থেকে থাকে তাহলে সেটা ফিফা বিশ্বকাপ জয়। ২০২২ ফিফা বিশ্বকাপের টিকেট নিশ্চিত করতে আর্জেন্টিনার জার্সি গায়ে তিনি লাতিন আমেরিকা অঞ্চলের ম্যাচে অংশ নিয়েছেন। গত শুক্রবার পেরুর বিপক্ষে ম্যাচে মেসি পেরুর ফুটবলার মিগুয়েল ট্রাগোর সঙ্গে নিজের জার্সি বদল করে নেন। জার্সি পেয়ে উদ্ভাসিত ট্রাগোর জানান তিনি মেসির জার্সি ফ্রেমে বেঁধে অলঙ্কার হিসেবে রাখতে চান। বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকার অঞ্চলের ম্যাচটিতে পেরুকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। লিওনেল মেসি সবার জন্যই বিস্ময়ের একজন। প্রতিপক্ষের ফুটবলারদেরও মুগ্ধ করে চলেন পায়ের জাদুতে। তার একটি নমুনা দেখা গেল পেরু-আর্জেন্টিনা ম্যাচে। এই ম্যাচের পর লিওনেল মেসির সঙ্গে জার্সি বদল করেন পেরুর ফুটবলার মিগুয়েল ট্রাগো। ম্যাচে হেরে যাওয়ার দুঃখ থাকলেও মেসির জার্সি পাওয়ায় খুশি তিনি। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম ওলেকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, অলঙ্কার হিসেবে জার্সি সাজিয়ে রাখবেন নিজের ঘরে।
সাক্ষাৎকারে মিগুয়েল ট্রাগোর বলেন, ‘লিওর জার্সিটা নিজের কাছে রাখতে পারাটা সেরা ব্যাপার। ম্যাচ হেরে আমি হতাশ কিন্তু মেসির জার্সি পেয়ে খুশি। মেসি পৃথিবীর সেরা খেলোয়াড়। তার জার্সি পাওয়াটা গর্বের। আমি এটাকে ফ্রেম করে অলঙ্কার হিসেবে ঘরে সাজিয়ে রাখব।’
মেসির জার্সি বিক্রি করবেন কিনা- এমন প্রশ্নের জবাবে স্পষ্ট না বলে দিয়েছেন ট্রাগো। সেইন্ট এথেইনিয়ার হয়ে আগামী মাসেই পিএসজির বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে তার।
এই ম্যাচে আবারো মেসির জার্সি চাইবেন বলে জানিয়েছ্নে পেরুর এই ফুটবলার। তিনি বলেন, ‘কোনোভাবেই আমি এই জার্সি বিক্রি করব না। মেসির জার্সিটা আমার জন্য নিয়েছি। আমার টাকার দরকার নেই। নভেম্বরের ২৮ তারিখ পিএসজির বিপক্ষে আমাদের ম্যাচ আছে। আশা করি আমি তার মুখোমুখি হব। দেখি আরেকটা নেয়া যায় নাকি।’
এদিকে বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলে ১১টি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ৭ জয় ও ৪ ড্রয়ে মেসিদের পয়েন্ট সংখ্যা ২৫। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দুইয়ে। অন্যদিকে ব্রাজিল ১১ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। এদিকে আজ রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জার্মান ক্লাব আরবি লাইপজিগের বিপক্ষে মাঠে নামছে লিওনেল মেসি। এর আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে নিজ দেশের সঙ্গে যুক্ত থাকায় তিনি খেলতে পারেননি লিগ ওয়ানে অঁসের বিপক্ষের ম্যাচে। ম্যাচটি পিএসজি জিতে নেয় ২-১ গোল ব্যবধানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়