রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

জঙ্গি গ্রেপ্তার : এবিটির সদস্যদের মুক্তির জন্য অর্থ সংগ্রহ করত শামীম

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মানিকগঞ্জের শিবালয় থেকে এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. শামীম (২৭)। আটক ব্যক্তি মানিকগঞ্জ দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তরের (মাস্টার্স) শিক্ষার্থী। গতকাল সোমবার এটিইউর পুলিশ সুপার মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস মোহাম্মাদ আসলাম খান বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
পুলিশের এ কর্মকর্তা জানান, গ্রেপ্তারকৃত শিক্ষার্থী আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য। গত রবিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মানিকগঞ্জ শিবালয় থানার শিমুলিয়া মোড় থেকে এটিইউর একটি টিম তাকে আটক করে। এ সময় তার কাছে ১টি এন্ড্রয়েড মোবাইল সেট ও ৬টি উগ্রবাদী বই পাওয়া যায়। গ্রেপ্তারকৃত শামীম এবিটি সদস্যদের আইনি প্রক্রিয়ায় মুক্তির জন্য অর্থ সংগ্রহ করে তা সাংগঠনিক অন্যান্য সঙ্গীদের পাঠাতেন।
তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত শামীম গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী, ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদী বিভিন্ন পোস্ট দিত নিয়মিত। এবিটি মতবাদ প্রচারের মাধ্যমে সদস্য সংগ্রহের কাজও করে আসছিল। উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদে আহ্বান করে আসছিল সে। শামীমের বিরুদ্ধে মানিকগঞ্জ, শিবালয় থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়