রাশিয়ার একাতেরিনবার্গে ভেজাল মদপানে মৃত্যু ১৮

আগের সংবাদ

মরুর বুকে গতির ঝড় অব্যাহত

পরের সংবাদ

চুক্তির মেয়াদ ও বেতন বাড়ছে ডমিঙ্গোর

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও কোচিং স্টাফের বাকি সদস্যদের চুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে। সঙ্গে তাদের বেতনও বাড়ানো হবে বলে জানা গেছে। পরশুদিন বাংলাদেশ বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যায়। বিষয়টি নিয়ে ডমিঙ্গো যখন প্রচণ্ড চাপে ছিলেন তখনই জানা গেল বেতন বাড়ছে তার।
বর্তমানে দক্ষিণ আফ্রিকান এ কোচ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছ থেকে মাসে ১২ হাজার ৫০০ ডলার বেতন পান। চলতি বছর তার বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।
প্রধান কোচ ডমিঙ্গোর বেতন বাড়িয়ে ২০ হাজার ডলার করার জন্য সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে। এ সুপারিশ করা হচ্ছে ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে। ডমিঙ্গোর সঙ্গে জাতীয় দলের অন্য কোচিং স্টাফদের বেতনও বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিসিবির নবনিযুক্ত পরিচালনা পরিষদের বোর্ড সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান এখন রয়েছেন ওমানে। সেখান থেকে তিনি এ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেছেন, এখনো কোনো কিছু চূড়ান্ত হয়নি। তবে বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে।
শুধু বেতনই নয়, কোচিং স্টাফদের সবার চুক্তির মেয়াদ বাড়ানোর ইচ্ছাও আছে বোর্ডের। বর্তমান সময়ে ভালোমানের কোচ পাওয়া কঠিন বলে তাদের ওপর আস্থা রাখতে চাচ্ছে বিসিবি। আকরাম খান বলেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কারণে ভালোমানের কোচরা দীর্ঘসময়ে কাজ করতে আগ্রহ দেখান না।
এখন বাইরে তেমন কোচও নেই। তাই আমরা বিকল্প চিন্তা করছি না। ডমিঙ্গোর অধীনে দল ভালো করছে। আপ এন্ড ডাউন থাকবে। তবে হুটহাট সিদ্ধান্ত নেয়ার কিছু নেই। আস্থা রাখছি তার (ডমিঙ্গো) ওপর। দলও তাকে নিয়ে ইতিবাচক।’
ডমিঙ্গোসহ জাতীয় দলের বর্তমান কোচিং স্টাফদের ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ করেছিল বিসিবি। জানা গেছে, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত তাদের মেয়াদ বাড়তে পারে। কোচিং স্টাফে বারবার পরিবর্তন না এনে দীর্ঘ সময় ধরে এক ছাতার নিচে থেকে ফল পেতে চাইছে বিসিবি।
তবে অতীত অভিজ্ঞতা বলছে, বড় মঞ্চে পারফর্ম না করলে হুটহাট বিসিবির সিদ্ধান্তে পরিবর্তন আসে। যেমনটা হয়েছিল ২০১৯ বিশ্বকাপের পরপরই। সেবার ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে স্টিভ রোডস বিশ্বকাপের পরপরই বিদায় নেন। শুধু রোডসই নন, ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি কোর্টনি ওয়ালশ ইংল্যান্ড থেকে দেশে ফেরেন। দুজনের সঙ্গে বিসিবির সম্পর্ক ছিন্ন হওয়ার প্রক্রিয়াটা সুখকর ছিল না।

ফলে ডমিঙ্গোর সঙ্গে নতুন করে চুক্তি করলেও এবারের বিশ্বকাপে বাংলাদেশ কেমন করবে এটিও তার থাকা না থাকার ব্যাপারে বড় একটি ফ্যাক্টর হিসেবে থাকবে। বাংলাদেশ স্কটল্যান্ডের বিপক্ষে বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে হেরে গেছে। এখন দ্বিতীয় ম্যাচে আজ তারা খেলতে নামবে ওমানের বিপক্ষে। সুপার টুয়েলভে যেতে হলে ম্যাচটিতে বাংলাদেশ জয় পেতেই হবে। জয় ছাড়া তাদের কোনো উপায় নেই। এখন বাংলাদেশ যদি ওমানের বিপক্ষে কোনো কথায় ধাক্কা খায়। তখন ডমিঙ্গোকে নিয়ে কি করবে বাংলাদেশ সেটি সময়ই বলে দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়