এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

সিনেমার সুরে অভিষেক

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : ‘আয়নাবাজি’ ছবির ‘দুনিয়া’ গানে হারমোনিয়াম বাজিয়ে চিরকুটের সঙ্গে সংগীতে যাত্রা শুরু করেন জাহিদ নিরব। বর্তমানে চিরকুট ব্যান্ডের কী বোর্ডিস্ট হিসেবে কাজ করছেন। তবে প্রায় তিন শতাধিক বিজ্ঞাপনের মিউজিক করেছেন তিনি। পাশাপাশি অনেকগুলো শর্ট ফিল্ম এবং ফিকশনের ব্যাকগ্রাউন্ড মিউজিকও করেছেন জাহিদ। কাজ করেছেন ক্লোজআপ কাছে আসার গল্পেও। সম্প্রতি মহানগর, মুন্সিগিরি ও দ্য ডার্ক সাইড অব ঢাকা ওয়েব ফিল্মে ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ করেছেন জাহিদ নিরব। এছাড়াও রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মাপুরাণ’ সিনেমার মাধ্যমে বাংলা সিনেমাতেও অভিষেক হয়েছে জাহিদ নিরবের। পুরো সিনেমাটির ব্যাকগ্রাউন্ড মিউজিকসহ একটি গানেরও কম্পোজিশন করেছেন তিনি। ‘শোনাতে এসেছি আজ পদ্মাপুরান’ নামের এটিই তার বড় পর্দায় প্রথম একক কাজ। এছাড়াও বদিউল আলম খোকন পরিচালিত একটি সিনেমার গান করেছেন তিনি। জাহিদ নিরব বলেন, ‘প্রথমবার সিনেমার ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং গান গাইলাম। এত বড় পরিসরে সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করা হলো। তবে এর আগে বেশকিছু সিনেমায় সহকারী হিসেবে কাজ করেছি। ইতোমধ্যে আমার কাজ অনেকে প্রশংসা পেয়েছে। প্রথম কাজে এতটা পজিটিভ রেসপন্স পাব এটা আগে ভাবিনি। নিজের কাছে অন্যরকম একটা ভালো লাগা কাজ করছে। আরো ভালো কাজের অনুপ্রেরণা পাচ্ছি। আশা করি এখন থেকে নিয়মিত সিনেমার কাজে আমাকে পাবেন দর্শক। উল্লেখ্য, প্রীতিলতা সিনেমার সবগুলো গানের সঙ্গীত আয়োজনসহ আবহসংগীতও করছেন জাহিদ নিরব। তার হাতে রয়েছে রায়হান রাফি পরিচালিত নুর ছবির কয়েকটি গান ও একই ছবির আবহসংগীত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়