এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

পুঁজিবাজারে টানা পাঁচ কার্যদিবস পতন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো সপ্তাহের প্রথম কার্যদিবস গতকাল রবিবার পতন হয়েছে পুঁজিবাজারে। আজকের দিন নিয়ে টানা পাঁচ কার্যদিবস পতন হয়েছে পুঁজিবাজারে। গতকাল সব সূচক কমেছে। একই সঙ্গে লেনদেনে অংশ নেয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।
গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.৮০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ১৮৬.৪৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫৪৬.৩১ পয়েন্টে এবং ২ হাজার ৭০৫.১৩ পয়েন্টে।
ডিএসইতে গতকাল ১ হাজার ৬৫৪ কোটি ৮৯ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিন থেকে ২২১ কোটি ২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৩৩ কোটি ৮৭ লাখ টাকার।
ডিএসইতে গতকাল ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৫টির বা ১২.২৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৮৭টির বা ৭৬.৩৩ শতাংশের এবং ২৪টির বা ৬.৩৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫.২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১১.৪৩ পয়েন্টে। সিএসইতে আজ ৩১০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৯টির দর বেড়েছে।
কমেছে ২১৮টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়