এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

আইয়ুব বাচ্চুর প্রস্থানের তিন বছর

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : আজ ১৮ অক্টোবর কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৮ সালের এই দিনে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। নব্বইয়ের দশক থেকে ব্যান্ড সঙ্গীতের চর্চা শুরু করেন আইয়ুব বাচ্চু। প্রায় তিন যুগের সঙ্গীতজীবনে আইয়ুব বাচ্চু গানের পাশাপাশি তার গিটারের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করেছেন। যে কোনো স্টেজ শোতে বাংলাদেশের জনপ্রিয় এই গায়ক ও সঙ্গীত পরিচালকের গিটারের মূর্ছনা উদ্দীপ্ত করেনি, এমন গানপাগল খুঁজে পাওয়া মুশকিল।
একজন আইয়ুব বাচ্চুর শুরুটা হয়েছিল কলেজে পড়ার সময়ে বন্ধুরা মিলে ‘গোল্ডেন বয়েজ’ ব্যান্ড গঠনের মধ্য দিয়ে। পরবর্তীতে যে ব্যান্ডের নাম পাল্টে তারা রাখেন ‘আগলি বয়েজ’। একসময় জেমসের ব্যান্ড ‘ফিলিংস’র সঙ্গেও কাজ করেছেন আইয়ুব বাচ্চু। টানা দশ বছর ছিলেন ব্যান্ড ‘সোলস’র সঙ্গে। এমনকি নিজেও গান লিখেছেন, সুর করেছেন। কালজয়ী ‘ফেরারি এই মনটা আমার’ এবং ‘চলো বদলে যাই’ গান দুটির গীতিকার ও সুরকার আইয়ুব বাচ্চু নিজেই। এই রকস্টারের গানে দুঃখ-কষ্ট ঘুরে ফিরে আসে। ১৯৯১-এ ‘সোলস’ ছেড়ে নিজের পথে নিজেই চলেন এবি।
তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন চ্যানেলে প্রচার হবে বিশেষ অনুষ্ঠান। এছাড়া চট্টগ্রাম মিউজিসিয়ানস ক্লাবের উদ্যোগে ঢাকার সেলিব্রেশন কমিউনিটি পয়েন্টে আইয়ুব বাচ্চু স্মরণে দোয়া মাহফিলের আয়োজন রয়েছে। বাচ্চুর জন্ম শহর চট্টগ্রামের মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন নানা আয়োজন করেছে দিনটিকে ঘিরে। তারা প্রথমে আইয়ুব বাচ্চুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে। বিকেলে অনুষ্ঠিত হবে বিশেষ স্মরণসভা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়