ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

বাড়ি যখন বিদেশ-বিভুঁইয়ে

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সময় পেলেই বিদেশে পাড়ি জমান তারকারা। অবকাশ যাপনের মাধ্যমে দূর করেন ক্লান্তি। বিদেশে বেড়াতে গলে অনেকই তাই হোটেলে থাকতে পছন্দ করেন না। তাই বিদেশের মাটিতেই কিনে রাখেন বাড়ি। বলিউডের প্রথম সারির কয়েকজন তারকার দামি বাড়ি রয়েছে বিদেশে। ভারতের মুম্বাইয়ের বান্দ্রায় ‘মান্নাত’ ছাড়া শাহরুখ খানের বাংলো রয়েছে বিদেশেও। দুবাইয়ের দ্য পাম জুমেইরা দ্বীপে পুল, বিচসহ সাড়ে ৮ হাজার ও ১৪ হাজার বর্গফুট জায়গাজুড়ে রয়েছে তার বিশাল বাংলো। যার বাজারদর আনুমানিক ১৭ কোটি ৮৪ লাখ টাকা। দুবাই ছাড়াও লন্ডনের অভিজাত পার্ক লেনে রয়েছে তার বাড়ি। যার দর আনুমানিক ২ কোটি পাউন্ড।
শাহরুখ খানের মতোই বিদেশে বাড়ি রয়েছে অমিতাভ বচ্চনেরও। তবে দুবাই বা লন্ডনের থেকে প্যারিসই বেশি পছন্দ বিগ বি-র। সেখানে আনুমানিক ৩ কোটি টাকার বিলাসবহুল বাংলোতে মাঝে মাঝেই পা রাখেন তিনি। তাছাড়াও ইলাহাবাদ ও গুরুগ্রামে আরো দুটি বাংলো রয়েছে তার। সেই সঙ্গে মুম্বাইয়ে পাঁচ-পাঁচটি বাংলোর কথাও ভুলে যাবেন না যেন!
দুবাইতে স্যাংচুয়ারি ফলসে অভিষেক ও ঐশ্বরিয়া বচ্চনের বাংলোটি ঠিক যেন একটা রিসোর্ট। সুইমিং পুল, ল্যান্ডস্কেপ গার্ডেন, কী নেই তাতে! প্রায় ১১ হাজার বর্গফুট জায়গাজুড়ে ছড়িয়ে রয়েছে সেই বাংলো। আর তার বাজারদর ৬৮ কোটি ৩০ লাখেরও বেশি।
শাহরুখ খান বা অভিষেক-ঐশ্বর্যর মতোই দুবাইয়ে থাকার জায়গা রয়েছে সালমান খানেরও। সল্লু ভাই তো সব সময় বলেন, দুবাই তার খুবই প্রিয় শহর। সেখানে যে তিনি একটা আস্তানা গড়বেন না, তা কি হয়! দুবাইয়ের ডাউনটাউনে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট রয়েছে সালমানের।
সুইজারল্যান্ডে শুধু গানের শুটিং করতেই নয়, মাঝে-মধ্যে ছুটিও কাটাতেও যান সাইফ-কারিনা। আল্পস পর্বতমালার কোলে রয়েছে তাদের বিলাসবহুল কটেজ। যার আনুমানিক দর ৩৩ কোটি টাকা। ইউরোপীয় কটেজের স্টাইলেই তা গড়ে তোলা। আল্পসে বেড়াতে গিয়ে প্রায়ই ওই কটেজের সামনের ছবি পোস্ট করেন সাইফ আলি খান।
বলিউডের থেকে আজকাল হলিউডেই বেশি দেখা যায় প্রিয়াঙ্কা চোপড়াকে। তবে আমেরিকায় নয়, দেশি গার্লের ছুটি কাটানোর জায়গা রয়েছে কানাডার মন্ট্রিয়লে। ছোটখাটো অ্যাপার্টমেন্ট নয়, রয়েছে আনুমানিক ৬ কোটি টাকার বিশালাকায় ম্যানসন। আর সেখানকার সুইমিং পুলের যা সাইজ, তাতে একটা বড়সড় পুল পার্টিও করা যায়।
প্রিয়াঙ্কা চোপড়ার মতোই কানাডায় সম্পত্তি রয়েছে অক্ষয় কুমারের। টরন্টোতে একটা গোটা পাহাড়ই কিনে ফেলেছেন অক্ষয়-টুইঙ্কেল। সেই সঙ্গে কয়েকটি বাংলো আর অ্যাপার্টমেন্টও রয়েছে তাদের কেনাকাটার তালিকায়। এছাড়া মরিশাসের সমুদ্রতটেও একটা বাংলো রয়েছে অক্ষয় কুমারের।
ফিল্মি পর্দা ছেড়ে ব্যবসায় মন দিয়েছেন বহুদিন। কাজের সূত্রেই তাই শিল্পা শেটিকে ঘুরে বেড়াতে হয় নানা শহরে। দুবাইয়ের বুর্জ খলিফায় একটা অ্যাপার্টমেন্ট, ইংল্যান্ডের সারেতে সাত বেডরুমের বাড়ি বা লন্ডনের অক্সফোর্ড স্ট্রিট বা মেফেয়ারে রয়েছে তার থাকার জায়গা। বলিউডে কাজ করলেও হলিউডে মাঝে মাঝেই পাড়ি দেন মল্লিকা শেরওয়াত। সেখানেই ক’দিন কাটিয়েও আসেন তিনি। আর বোধহয় সে কারণেই লস অ্যাঞ্জেলেসে এক বিলাসবহুল বাড়িই কিনে ফেলেছেন মল্লিকা। মল্লিকার মতো লস অ্যাঞ্জেলসের বেল এয়ারে একটা বাড়ি কিনেছেন জন আব্রাহামও। অ্যাঞ্জেলিনা জোলি বা জেনিফার অ্যানিস্টনদের পাড়াতেই!
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়