সারাদেশে পূজামণ্ডপে হামলা : চাঁদপুরে সংঘর্ষে নিহত ৩

আগের সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের টার্গেট কী? প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ-সাকিবের মাঠে নামা নিয়ে দোটানা

পরের সংবাদ

মির্জা ফখরুলের অভিযোগ : সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত করছে সরকার

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার ‘সাম্প্রদায়িক সম্প্রীতি’ বিনষ্ট করার চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা দেশে স্থিতিশীলতা নষ্ট করতে চায়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে প্রকৃত অপরাধীদের গ্রেপ্তার করে আইনিব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।
গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের মিলনায়তনে জাতীয়তাবাদী সমবায় দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভানেত্রী অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতির সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, ছাত্রদলের সাবেক নেতা ইসহাক সরকার প্রমুখ বক্তব্য রাখেন।
ফখরুল বলেন, দেশের কতগুলো দুর্গাপূজা মণ্ডপে অনভিপ্রেত ঘটনা ঘটেছে বিশেষ করে কুমিল্লা ও চাঁদপুরে। চাঁদপুরে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন। তিনি বলেন, পূজামণ্ডপে কুরআর শরিফ যে বা যারা রেখেছে তারা সম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্যই রেখেছে। দেশে স্থিতিশীলতার নষ্ট করার জন্যই এটা করা হয়েছে।
নির্বাচনী ব্যবস্থা সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ নির্বাচন ভুলে গেছে। শেষ নির্বাচন ২০০১ সালে হয়েছে। তারপরে আর কোনো নির্বাচন হয়নি। ২০০৮ সালে যেটা হয়েছে সেটা একটা অবৈধ সরকারের অধীনে নির্বাচন হয়েছে, সেটা আমরা কখনো মেনে নিতে পারি না। আর নির্বাচন নির্বাচন আর খেলতে দেয়া হবে না। সত্যিকার অর্থে যদি একটি নিরপেক্ষ নির্বাচন করতে হয় তাহলে আগে সরকারকে সরে যেতে হবে, নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে এবং সেই সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়